fbpx
BBS_AD_BBSBAN
১লা ডিসেম্বর ২০২৩ | ১৬ই অগ্রহায়ণ ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

ভাস্কর্য ইস্যুতে সরকারের সাথে আলোচনা চায় হেফাজত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্প্রতি ভাস্কর্য নিয়ে নানাবিধ বিতর্কের সমাধান চায় হেফাজতে ইসলাম বাংলাদেশ। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকেও বসতে চান তারা।

১০ ডিসেম্বর বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলামের পক্ষ থেকে এমনটাই জানানো হয়।

হেফাজতে ইসলামের নেতা ও বেফাকুল মাদারিসিল আরাবিয়ার (বেফাক) মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, ‘সরকারের কাছে আহ্বান জানাচ্ছি এবং চেষ্টা করে যাচ্ছি। সরকারের সঙ্গে আলাপ আলোচনার মধ্যে দিয়েই এই ভাস্কর্য বিতর্কের সমাধান যেন সুন্দরভাবে সমাপ্ত হয়। তবে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকের সময় এখনও ঠিক হয়নি। যোগাযোগ চলছে আশা করি দ্রুত বৈঠকের ব্যবস্থা হবে ।

ভাস্কর্য বিষয়ে হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং ইসলামী আন্দোলনের নায়েবে আমির সৈয়দ ফয়জুল করীমের নামে রাষ্ট্রদ্রোহের অভিযোগে হওয়া মামলা প্রত্যাহারের দাবি জানানো হয় সংবাদ সম্মেলন থেকে ।

‘সেকুলার’ শব্দের আড়ালে আশ্রয় নেওয়া ইসলামবিদ্বেষীদের নিয়ন্ত্রণের আহ্বান জানিয়ে বক্তারা বলেন, অন্যথায় দেশের ধর্মপ্রাণ মানুষ এই কুচক্রী মহলকে রুখে দিতে রাস্তায় নামতে বাধ্য হবে। ভাস্কর্য নির্মাণ বিষয়ে সরকারকে ইসলামের আকিদা, ঈমান ও শিক্ষার বিরুদ্ধে গিয়ে পৌত্তলিকতা প্রসারের রাষ্ট্রীয় গোমরাহির পথ পরিহার করতে হবে। এছাড়াও কুষ্টিয়ায় জাতির পিতার ভাস্কর্য ভাঙার সঙ্গে জড়িত ব্যক্তিদের সুষ্ঠ তদন্তের মাধ্যমে শাস্তি চান তারা। তবে সন্দেহভাজন ব্যক্তিদের ছবি নিয়ে কিছু সন্দেহও প্রকাশ করেন তারা ।

 

 

Advertisement
Share.

Leave A Reply