fbpx

ভাড়া দ্বিগুণ করার দাবি লঞ্চ মালিকদের

Pinterest LinkedIn Tumblr +

হঠাৎ করেই দেশে জ্বালানি তেলের দাম বাড়ায় লঞ্চের ভাড়া দ্বিগুণ করার দাবি জানিয়েছে বাংলাদেশ লঞ্চ মালিক সমিতি। শুক্রবার (৫ নভেম্বর) সমিতির সভাপতি মাহবুব উদ্দিন আহমদ স্বাক্ষরিত এক চিঠিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যানের কাছে এ দাবি জানানো হয়।

যদি এই ভাড়া না বাড়ানো হয়, তাহলে নৌযান চলাচলও বন্ধ রাখার হুঁশিয়ারি দিয়েছেন লঞ্চ মালিক সমিতি।

লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহাবুব উদ্দিন গণমাধ্যমকে বলেন, ডিজেলের দাম বাড়ার কারণে আমরা লঞ্চ ভাড়া শতভাগ বাড়াতে চাই। এজন্য একটি প্রস্তাবনাযুক্ত চিঠি অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। এখন তাদের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। শনিবার দুপুর পর্যন্ত আমরা দেখবো, এরপর নিজেরা বসে কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, বর্তমান ভাড়ার উপর ১০০ কিলোমিটার পর্যন্ত ১ টাকা ৭০ পয়সার জায়গায় ৩ টাকা ৪০ পয়সা ও ১০০ কিলোমিটারের ঊর্ধ্বে ১ টাকা ৪০ পয়সার জায়গায় ২ টাকা ৮০ পয়সা নির্ধারণের প্রস্তাব করা হয়েছে।

এদিকে জ্বালানি তেলের দাম বাড়ায় সারাদেশে চলছে পরিবহন ধর্মঘট, যা আগামী রবিবার পর্যন্ত চলবে। তাই বেশিরভাগ মানুষ যাতায়াতের জন্য নৌ পথকে বেছে নিচ্ছে।

ধাক্কাধাক্কি করে কার আগে কে টিকিট নিতে পারেন, সে নিয়েও চলছে তীব্র প্রতিযোগিতা। ঘণ্টার পর ঘণ্টা চেষ্টা করেও টিকিট না পেয়ে ফিরে যেতে হয় অনেকেই। দূর পাল্লার বাস বন্ধ থাকায় বরিশাল থেকে গাদাগাদি করে লঞ্চে আসছেন ঢাকামুখী যাত্রীরা।

উল্লেখ্য, প্রতিদিন দেশের দক্ষিণাঞ্চলীয় জেলাগুলোর লাখ লাখ মানুষ রাজধানীতে লঞ্চেই যাতায়াত করে থাকেন। লঞ্চ মালিকরা এমন সময় এ দাবি করলেন, যখন দেশজুড়ে চলছে পরিবহন ধর্মঘট।

Share.

Leave A Reply