fbpx

ভোজ্যতেলের দাম কমছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement
বিশ্ববাজারে ভোজ্যতেলের দাম বেশ কয়েক মাস ধরেই অস্থির। আর বাংলাদেশেও এর প্রভাব পড়ে। তেল কিনতে বাজারে গিয়ে নাভিশ্বাস ফেলতে হয় সাধারণ মানুষকে।
দাম সহনীয় করতে অত্যাবশ্যকীয় পণ্য বিপণন ও পরিবেশক বিষয়ক জাতীয় কমিটি বৈঠকে বসে বুধবার ১৭ ফেব্রুয়ারি। সেখানে খুচরা পর্যায়ে খোলা সয়াবিন প্রতিলিটার ১১৫ টাকা, বোতলজাত ১৩৫ এবং পামসুপার তেল প্রতিলিটার ১০৪ টাকা নির্ধারণ করা হয়।
বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এই কমিটির সভাপতি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সাংবাদিকদের এ তথ্য জানান। অবিলম্বে এই মূল্য কার্যকর হবে বলেও মন্ত্রী জানান।
কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে খোলা সয়াবিন প্রতিলিটার মিল গেটে ১০৭, পরিবেশক পর্যায়ে ১১০ ও খুচরা ১১৫ টাকায় বিক্রি হবে।
এছাড়া বোতলজাত সয়াবিন প্রতিলিটার মিল গেটে ১২৩, পরিবেশক পর্যায়ে ১২৭ ও খুচরা ১৩৫ টাকা বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়। আর সয়াবিনের ৫ লিটার বোতল মিল গেটে ৫৯০, পরিবেশক পর্যায়ে ৬১০ ও খুচরা ৬৩০ টাকা বিক্রির নির্দেশ দেয়া হয়।
এদিকে মসুপার তেল এখন থেকে মিল গেটে প্রতিলিটার ৯৫, পরিবেশক পর্যায়ে ৯৮ ও খুচরা পর্যায়ে ১০৪ টাকায় বিক্রি হবে বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়। এই মূল্য নির্ধারণী সভায় সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা ও ভোজ্যতেল মিল মালিকদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
Advertisement
Share.

Leave A Reply