fbpx

ময়মনসিংহ হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ময়মনসিংহ হাই-টেক পার্ক-এর  ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার (২২ জুন) তিনি জেলার সদর উপজেলায় কিসমত রহমতপুরে এই আইটি পার্কের ভিত্তি স্থাপন করেন।

ভারত সরকারের অর্থায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অধীন জেলা পর্যায়ে হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় ময়মনসিংহে ৭ একর জায়গার ওপর ১৫৩ কোটি টাকা ব্যয়ে পার্কটি নির্মিত হচ্ছে। এতে প্রতি তলায় ১৫ হাজার বর্গফুট বিশিষ্ট ৭তলা ভবন এবং সিনেপ্লেক্স নির্মিত হবে।

আগামী দুই বছরের মধ্যে পার্কের নির্মাণ কাজ শেষ হবে। পার্কটি চালু হলে প্রতিবছর ১ হাজার তরুণ প্রশিক্ষণ গ্ৰহণ ও প্রত্যক্ষ ৩ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে জানানো হয়।

ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী ময়মনসিংহ হাই-টেক পার্ককে এ এলাকার তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা উল্লেখ করে বলেন, এটি চালু হলে এলাকা তরুণদের চাকরির জন্য ঢাকা কিংবা বিদেশমুখী হতে হবে না।

তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলা অগ্রসরমান প্রযুক্তি নিয়ে গবেষণার লক্ষ্যে দেশের ৩৩টি বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত ল্যাব প্রতিষ্ঠা করা হচ্ছে। এর ফলে বাংলাদেশ শ্রমনির্ভর অর্থনীতি থেকে জ্ঞান- নির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

Advertisement
Share.

Leave A Reply