fbpx

মরক্কোর কাছে ২-১ গোলে হেরেছে ব্রাজিল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মরক্কোর কাছে ২-১ গোলে হেরেছে ব্রাজিল। এ নিয়ে টানা ২ ম্যাচে হারলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এর আগে সবশেষ ২০২২ কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনাল খেলেছিল তারা, যেই ম্যাচে টাইব্রেকারে হেরে যায় তিতের দল।

প্রথমার্ধে সোফিয়ান বুকার গোলে মরক্কো লিড নিলেও দ্বিতীয়ার্ধে গোলকিপার ইয়াসিন বোনোর ভুলে গোল পায় কাসেমিরো। এরপর আব্দেলহামিদ সাবিরির বুলেট গতির শটে ম্যাচে আবারও নিজেদের লিড পুনরুদ্ধার করে মরক্কো। বিশ্বকাপের পর এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামলো ব্রাজিল। তবে ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি সুপারস্টার নেইমার জুনিয়র। এই হারের ফলে ব্রাজিলের নতুন কোচ হামোন মেনেসেসের যাত্রাটা শুরু হলো আক্ষেপ নিয়ে।

প্রথমার্ধের ২৯ মিনিটে নিজেদের প্রথম গোল পায় মরক্কো। হাকিম জিয়াশের বিপজ্জনক পাস ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি এমারসন রয়্যাল। এরপর সেই ডিফ্লেক্টেড বিল্লাল আল খান্নুসের কাছ থেকে পেয়ে দারুণ ফিনিশিংয়ে জালের ঠিকানা খুঁজে নেন বুফান।

৩৬ মিনিটে নিজ দলকে সমতায় ফেরানোর সহজ সুযোগ মিস করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। পেনাল্টি স্পটের কাছে বল পেয়েওন জালে জড়াতে পারেননি তিনি। প্রথমার্ধের বাকি সময় দুই দলই গোল দেয়ার চেষ্টায় থাকলেও আর গোল হয়নি। এই হাফের বেশিরভাগ সময়েই বল দখলের দিক দিয়ে এগিয়ে ছিল ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে উঠে ব্রাজিল দল। তবে কোনো প্রকার গোছানো আক্রমণই করতে পারছিল না তারা। ম্যাচের ৫৬ মিনিটে নিজেদের লিড দ্বিগুণ করার সুযোগ ছিল মরক্কোর কাছে, আজ্জেদিন উনাহির ডি বক্সের বাইরে থেকে নেয়া শট ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান গোলকিপার ওয়েভেরতন।

ম্যাচের ৬৭ মিনিটে মরক্কো গোলকিপার ইয়াসিন বোনোর ভুলে ব্রাজিলকে সমতায় ফেরান কাসেমিরো। ডি বক্সের বাইরের থেকে কাছের পোস্টে ব্রাজিলিয়ান এই ডিফেন্সিভ মিডের শট পিয়ে ঠেকানোর চেষ্টা করলে রীরের নিচ দিয়ে বল জড়ায় জালে!

তবে এর ১২ মিনিট পরই ম্যাচে আবারও নিজেদের লিড পুনরুদ্ধার করে মরক্কো। সারেন সাবিরির বুলেট গতির শটে এগিয়ে যায় তারা। ম্যাচের বাকি সময়ে প্রায় পুরো মরক্কো দলই গোল না খাওয়ার উদ্দ্যেশে নিজেদের রক্ষণ সামাল দিতে লেগে পড়ে। যার কারণে তাদের রক্ষণ দূর্গ ভাঙতে পারেনি ব্রাজিলিয়ানরা।

Advertisement
Share.

Leave A Reply