fbpx

মাঘে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বেড়েছে শীত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আজ বুধবার (২০ জানুয়ারি) সকাল থেকেই রাজধানী ঢাকা কুয়াশাচ্ছন্ন, একটিবারও দেখা মেলেনি সূর্যের। হিমেল হাওয়ায় নগরবাসী নিচ্ছেন হিমের আমেজ।

আবহাওয়া অধিদপ্তর থেকে আগেই বলা হয়েছে, বুধবার ঢাকাসহ ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রামের দু-একজায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। তবে, এরই মধ্যে সকালে রাজধানীতে বৃষ্টির দেখা পেয়ে গেছে নগরবাসী। এমনকি, বৃষ্টির কারণে আজ বাংলাদেশ–ওয়েস্ট ইন্ডিজ এক দিনের ম্যাচ শুরুর পরই বন্ধ হয়ে গেছে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে আরো বলা হয়েছে, দেশের বিভিন্ন অঞ্চলে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তাপমাত্রা কমবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন সীতাকুণ্ডে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর আগামী দুদিনের পূর্বাভাসে জানিয়েছে, আগামীকালও দেশের বিভিন্নস্থানে এমন আবহাওয়া থাকবে। কোথাও কোথাও ইলশেগুঁড়ি বৃষ্টিও হতে পারে। এই শীতের সাথে এমন বৃষ্টি থেমে গেলে, দেশের তাপমাত্রা তখন আরো একটু কমে যাবে। তখন সারা দেশের তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে। তীব্র শৈত্য প্রবাহের শঙ্কা তবে সত্যিই হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply