fbpx

মানুষের মাধ্যমে দুই সিংহ করোনা আক্রান্ত!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চিড়িয়াখানায় দেখভালকারী এক কর্মীর মাধ্যমে দু’টি সিংহ করোনায় সংক্রমিত হয়েছে। ক্রোয়েশিয়ার রাজধানী জাগরেবের একটি চিড়িয়াখানায় এ ঘটনা ঘটেছে বলে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে।

স্থানীয় সময় বুধবার (২৪ নভেম্বর) দেশটির কর্মকর্তারা সিংহ দু’টি করোনায় সংক্রমিত হওয়ার খবর জানান।

ক্রোয়েশিয়ার কৃষি মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দেশটির চিড়িয়াখানায় থাকা কোনো প্রাণীর এই প্রথম করোনায় সংক্রমিত হওয়ার ঘটনা ঘটল।

মন্ত্রণালয় থেকে আরও জানানো হয়, সিংহ দু’টির মধ্যে করোনার উপসর্গ দেখা দেওয়ায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। পরীক্ষায় তাদের করোনা পজিটিভ আসে।

চিড়িয়াখানাটির প্রধান দামির এসকক এ বিষয়ে স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, দেখভালকারী এক কর্মীর মাধ্যমে সিংহ দু’টি সংক্রমিত হয়েছে। পরে পরীক্ষায় ওই কর্মীরও করোনা শনাক্ত হয়। সিংহ দু’টির চিকিৎসা চলছে এখন।

তিনি আরও জানান, করোনায় সংক্রমিত কর্মী ও সিংহ দু’টি ভালো আছে। তবে তাদের মাঝেমধ্যে হাঁচি ও কাশি দিতে দেখা যাচ্ছে। তারা সেরে উঠছে।

দামি বলেন, চিড়িয়াখানায় আসা কোনো দর্শনার্থীর সিংহ দু’টির সংস্পর্শে আসার সুযোগ নেই। কারণ, তাদেরকে কাচের বেষ্টনীর ভেতরে রাখা হয়েছে।

এদিকে, চিড়িয়াখানায় সংক্রমিত কর্মী আরও যেসব প্রাণীর দেখভাল করতেন বা তার সংস্পর্শে এসেছে, সেসব প্রাণীরও করোনা পরীক্ষা করা হয়েছে। এই পরীক্ষার ফল দ্রুতই জানা যাবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

Advertisement
Share.

Leave A Reply