fbpx

মামলা করতে বাদীকে দেখাতে হবে জাতীয় পরিচয়পত্র: হাইকোর্ট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement
থানায় অথবা আদালতে মামলা বা অভিযোগ করতে গেলে এখন থেকে বাদী বা অভিযোগকারীকে দেখাতে হবে জাতীয় পরিচয়পত্র। প্রয়োজনে জমা দিতে হবে তার ফটোকপি, এমন আদেশ দিয়েছেন হাইকোর্ট।
সোমবার একরামুল আহসান নামের এক ব্যবসায়ীর করা রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও এমাদুল হক বশির। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও অরবিন্দ কুমার রায়।
উল্লেখ্য, রাজধানীর শান্তিবাগের বাসিন্দা একরামুল আহসানের বিরুদ্ধে ধর্ষণ, চুরি ও মানব পাচারের অভিযোগে ১৩ টি জেলায় ২০ টি মামলা দায়ের করা হয়। এসম মামলার কারণে ব্যবসায়ী একরামুলকে চারবছরেরও বেশি সময় ধরে কারাভোগ করতে হয়।
হয়রানির উদ্দেশ্যে মিথ্যা মামলা করা হয়েছে উল্লেখ করে মামলা সংশ্লিষ্ট বাদীকে খুঁজে বের করতে তদন্তের নির্দেশনা চেয়ে ৭ই জুন হাইকোর্টে রিট করেন শান্তিবাগের ব্যবসায়ী একরামুল আহসান।
১৪ই জুন শুনানি নিয়ে ওই সব মামলা দায়ের ও তার পেছনে কারা আছেন, তা খুঁজে বের করতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
Advertisement
Share.

Leave A Reply