fbpx

মালয়েশিয়ায় অবৈধ গার্মেন্টস কারখানার বাংলাদেশি মালিকসহ ৪৫ জন রিমান্ডে

Pinterest LinkedIn Tumblr +

মালয়েশিয়ায় অবৈধভাবে গার্মেন্টস কারখানা পরিচালনা, মানি লন্ডারিং ও শ্রমিক খাটানোর অভিযোগে বাংলাদেশি, মায়ানমার, ইন্দোনেশিয়ান নাগরিকসহ ৪৬ জন অভিবাসীকে ১৪ দিনের রিমান্ডে নিয়েছে দেশটির অভিবাসন পুলিশ।

দেশটির স্থানীয় সময় শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। তবে তাদের মধ্যে কতজন বাংলাদেশি ছিলেন, তা পুলিশ জানায়নি -বলেও উল্লেখ করা হয় বিবৃতিতে।

দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খাইরুল জাইমি দাউদ জানিয়েছেন, মালয়েশিয়ার আম্পাং এলাকার একটি বাণিজ্যিক ভবনে বৃহস্পতিবার বিকেল চারটার দিকে অভিযান চালিয়ে পোশাক কারখানায় কর্মরত বাংলাদেশি, মিয়ানমার ও ইন্দোনেশিয়ার মোট ৪৬ জনকে গ্রেপ্তার করা হয়। যাদের সবার বয়স ১৭ থেকে ৬৭ বছরের মধ্যে। এই অভিযানে নগদ অর্থ, কারখানায় পরিচালিত বিভিন্ন পোশাকের মালামাল ও যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

জানা গেছে, এদের মধ্যে অনেক শ্রমিকের ভিসা নেই। তাদেরকে মাসিক ১৬শ’ রিংগিত বেতন দেওয়া হতো। বাংলাদেশি মালিকেরও কারখানা পরিচালনার কোনো লাইসেন্স ছিল না। কোম্পানির নাম ব্যবহার করে একাধিক ব্যাংক অ্যাকাউন্ট ও গাড়ি কিনে ব্যবহার করছিলেন ওই বাংলাদেশী মালিক।

গ্রেফতারকৃত সবাইকে মালয়েশিয়ার অভিবাসন আইন ৫১ (৫) (খ) ধারায় তদন্তের সুবিধার্থে ১৪ দিনের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে।

Share.

Leave A Reply