fbpx

মাস্ক নিয়ে কারসাজি, জরিমানা গুনলো ৪ প্রতিষ্ঠান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মাস্ক কারসাজি নিয়ে এবার রাজধানীর ৪টি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। দিনব্যাপী অভিযান চালিয়ে প্রতিষ্ঠান গুলোকে জরিমানা করা হয় ।

শুধু মাস্ক নয় অভিযানকালে মাস্কসহ আলু, চাল,পেঁয়াজ, সয়াবিন তেল আদা ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি-না তা মনিটরিং করা সহ পণ্যের মূল্য তালিকার সাথে বিক্রয় রসিদের গরমিল,পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তার স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ৬১টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর।

অভিযানকালে মাস্ক, চাল, আলু ও পেঁয়াজের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে ক্রয় রসিদ ও মূল্যতালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সচেতন ও সতর্ক করা হয়।

অধিদফতর মহাপরিচালক কর্তৃক ঢাকা মহানগরীর বিভিন্ন ফার্মেসিতে ঢাকা জেলা ও ঢাকার বাইরে জেলা ও বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন ।

এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সাথে ব্যবসা পরিচালনাকারী সকল ব্যবসায়ীকে এ অধিদফতর সবসময় সাধুবাদ জানায়। ভোক্তা ও ব্যবসাবান্ধব একটি সুশৃঙ্খল বাজারব্যবস্থা গড়ে তোলার জন্য ব্যবসায়ীগণের প্রতি উদাত্ত আহ্বান।

Advertisement
Share.

Leave A Reply