fbpx

মিসরে গির্জায় আগুনে পুড়ে অন্তত ৪১ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিসরে একটি গির্জায় আগুনে পুড়ে অন্তত ৪১ জনের মৃত্যু হয়েছে। রবিবার রাজধানী কায়রোর কাছাকাছি গিজা শহরের আবু সিফিন গির্জায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে মিসরের কপটিক চার্চ জানিয়েছে, এ ঘটনায় অন্তত ৪১ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে আরও ১৪ জন। আহতদের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ খবর জানা গেছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ট্রাক ঘটনাস্থলে পৌঁছেছে। পুলিশ পুরো জায়গাটি ঘিরে রেখেছে।

উচ্চ তাপমাত্রা এবং গির্জার অভ্যন্তরে থাকা প্রচুর পরিমাণে কাঠের কারণে আগুন যাতে আরও ছড়িয়ে না পড়ে সেটি নিশ্চিতে কাজ চালিয়ে যাচ্ছেন দমকলকর্মীরা।

শীর্ষ নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানায়, প্রায় পাঁচ হাজার মানুষ উপাসনার জন্য গির্জাটিতে সমবেত হন। এসময় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

দ্য সান জানিয়েছে, আগুন ছড়িয়ে পড়লে ভয়ে লোকজন ছোটাছুটি করতে শুরু করে। এসময় পদদলিত হওয়ার ঘটনাও ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, গির্জা কম্পাউন্ডে একটি নার্সারি থাকায় নিহতদের মধ্যে অনেকেই শিশু বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, জেনারেটর বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

মিসরের প্রেসিডেন্ট জেনারেল আবদেল ফাত্তাহ আল সিসি এই অগ্নিকাণ্ডকে একটি ‘দুর্ঘটনা’ হিসেবে অভিহিত করেছেন। পুরো বিষয়টির ব্যাপারে তিনি খোঁজ রাখছেন বলে জানিয়েছেন।

জেনারেল সিসি বলেন, ‘আমি সংশ্লিষ্ট সব রাষ্ট্রীয় সংস্থা ও প্রতিষ্ঠানকে এই ঘটনা মোকাবিলা এবং আহতদের স্বাস্থ্যসেবার যাবতীয় দিক দেখভালের জন্য অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।’

Advertisement
Share.

Leave A Reply