fbpx

মুক্তি পেল ‘খাঁচার ভেতর অচিন পাখি’

Pinterest LinkedIn Tumblr +

প্রতিমাসে একটি করে অরিজিনাল ফিল্ম মুক্তির ধারাবাহিকতা ধরে রেখেছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। ২১ অক্টোবর তারা মুক্তি দিয়েছে এ মাসের চরকি অরিজিনাল ফিল্ম ‘খাঁচার ভেতর অচিন পাখি’। রায়হান রাফি পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, তমা মির্জা, ইন্তেখাব দিনার, সুমন আনোয়ার ও নাসিরুদ্দিন খান।

মুক্তির আগে থেকেই ছবিটি নিয়ে দর্শকের মধ্যে আলোচনার কমতি ছিল। ছবিটি মুক্তি পর সেই আলোচনা আরো গতি পেয়েছে।

রায়হান রাফি পরিচালিত ‘খাঁচার ভেতর অচিন পাখি’ চরকির চতুর্থ অরিজিনাল ফিল্ম। বৃহস্পতিবার রাত ৮টা থেকে এটা দেখা যাচ্ছে চরকি অ্যাপে। ১ মাস, ৬ মাস ও ১ বছরের সাবস্ক্রিপশন কিনলেই দেখা যাচ্ছে ছবিটি। সেই সঙ্গে থাকছে চরকির অন্য সব প্রিমিয়াম ও ফ্রি কনটেন্ট দেখার সুযোগ।

এই ছবিতে ফজলুর রহমান বাবুকে দেখা যাবে একজন রাজনীতিবিদ হিসেবে, নাম ফিরোজ খান। আর তমা মির্জা নামের এক নিম্নবিত্ত মেয়ের চরিত্রে। তারা দুজনেই আটকা পড়েন পরিত্যক্ত এক ফ্যাক্টরিতে। সেখান থেকে বের হওয়ার লড়াই আর রাজনীতির এক জটিল চালে বাঁধা পড়ে যাওয়ার গল্প নিয়েই ‘খাঁচার ভেতর অচিন পাখি’। আগস্ট মাসে এই ছবির শুটিং হয় রংপুরের একটি ফ্যাক্টরিতে। টানা ১৫ দিন সেখানে থাকতে হয় শিল্পী-কুশলীসহ ছবির পুরো দলকে।
ছবিটির শুটিং অভিজ্ঞতা নিয়ে নির্মাতা রায়হান রাফি বলেন, ‌’এই ছবির সবচেয়ে বড় জটিলতা ছিল লোকেশন নিয়ে। কারণ আমাদের দরকার ছিল একটি বন্ধ কারখানা। প্রায় ১ বছর ধরে আমরা বাংলাদেশের প্রচুর জায়গায় বন্ধ ফ্যাক্টরি খুঁজেছি। কিন্তু কোনোটাই এই গল্পের সঙ্গে যাচ্ছিল না। ফাইনালি শুটিংয়ের কিছুদিন আগে আমরা লোকেশন পেলাম রংপুরে। সেখানে থাকার কোনো ভালো জায়গা ছিল না, প্রচন্ড গরম ছিল। আমরা টিমের প্রত্যেকটা মানুষ অনেক কষ্ট করে থেকেছি সেখানে, রাত-দিন কাজ করেছি। এই ধরনের ছবি আমি আগে বানাইনি এবং এটা আমার হৃদয়ের ভীষণ কাছের একটা ছবি। এই ছবিটি নিয়ে আমি প্রচুর আশাবাদী। আমি চাই আপনারা সবাই ছবিটি দেখুন।’

জুলাই মাসে যাত্রা শুরুর পর থেকে প্রতি মাসে অরিজিনাল ফিল্ম মুক্তি দিয়ে যাচ্ছে চরকি। এই মাসের ছবি ‘খাঁচার ভেতর অচিন পাখি’ নিয়ে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‌’প্রতিমাসে আমরা ভিন্ন ভিন্ন স্বাদের ছবি দর্শকদের উপহার দিতে চাই। এই তালিকায় যেমন বন্ধুত্বের গল্প থাকে, তেমনই থাকে গোয়েন্দা কাহিনি, থ্রিলারসহ আরও অনেক বৈচিত্র্যময় ঘরানার ছবি। এবারের ছবিটিতেও দর্শক পাবেন নতুন স্বাদ।’

Share.

Leave A Reply