fbpx

মুজিববর্ষে ঢাকা সফর করবেন মালদ্বীপের রাষ্ট্রপতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মুজিববর্ষ উপলক্ষে মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সোলিহ বাংলাদেশ সফর করবেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

৯ ফেব্রুয়ারি মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদের সাথে এক সৌজন্য সাক্ষাত শেষে একথা জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী জানান, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মালদ্বীপের রাষ্ট্রপতি বাংলাদেশ সফরে আসবেন, এ বিষয়ে নিশ্চিত করেছেন সেদেশের পররাষ্ট্রমন্ত্রী। এছাড়া ম্যানপাওয়ার চুক্তি ও দুই দেশের ফরেন সার্ভিস একাডেমির মধ্যে সমঝোতা চুক্তি, বাণিজ্য বৃদ্ধি, কানেকটিভিটি, শিপিং লাইনসহ অন্যান্য সহযোগিতার বিষয় নিয়েও আলোচনা হয়েছে বৈঠকে।

মন্ত্রী বলেন, ‘মালদ্বীপে অবস্থিত দেশি ও বিদেশি সবাইকে সরকারি খরচে কোভিড টিকা দেওয়া হবে। এ জন্য আমরা ওই দেশে কিছু নার্স পাঠাবো।’

করোনা মহামারির সময় সহযোগীতার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের কর্মীরা মালদ্বীপে অবদান রাখছেন। মালদ্বীপে যেসব বাংলাদেশি অনিবন্ধিত আছে তাদের নিবন্ধিত করা এবং যারা ফেরত আসতে চায় তাদের ফেরত আনার জন্য সহযোগিতার ওপর জোর দেয়া হবে।’

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি সোমবার চারদিনের সফরে ঢাকা আসেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ।

Advertisement
Share.

Leave A Reply