fbpx

মুম্বাইয়ে ভারী বৃষ্টি ও ভূমিধসে নিহত ৩০ জন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের মুম্বাই শহরে প্রবল বৃষ্টির মধ্য ভূমিধসে অন্তত ৩০ জন মারা গেছে।  শহরের তিনটি এলাকার বেশ কয়েকটি বাড়ি ধসে পড়ে তাদের মৃত্যু হয়েছে । সংবাদ মাধ্যম বিবিসি এই তথ্য দিয়েছে।

স্থানীয় টেলিভিশনের ফুটেজে উদ্ধারকর্মীদের হাত দিয়ে মাটি খুড়ে একাধিক দেহ বের করতে দেখা গেছে। ধ্বংসস্তূপের নিচে আরও অনেকে আটকা পড়ে থাকতে পারেন বলে কর্তৃপক্ষ আশঙ্কা করছে। উদ্ধারকর্মীদের সরু গলির ভেতরে স্ট্রেচার দিয়ে আহতদের বহন করতে দেখা গেছে।

স্থানীয় কর্তৃপক্ষ বলছে, সর্বশেষ ২৪ ঘণ্টায়  বাড়ি ও দেয়াল ধসের ১১টি ঘটনার খবর পাওয়া গেছে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, স্থানীয় সময় শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত মুম্বাই ও তার আশপাশের এলাকায় টানা কয়েক ঘণ্টা ভারি বৃষ্টি হয়েছে। শহরজুড়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এসময় লোকজনকে বাইরে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

দেশটির আবহাওয়া দপ্তর জানায়, শনিবার রাত ৮টা থেকে রবিবার ভোররাত ২টা পর্যন্ত মুম্বাইয়ে ১৫৬ দশমিক ৯৪ মিলিমিটার ‍বৃষ্টিপাতের রেকর্ড করা ।

সাধারণত টানা বৃষ্টি হলে মুম্বাইয়ের নিচু এলাকাগুলো পানিতে তলিয়ে যায়। নগরীর বোলিভালির পূর্ব দিকের এলাকাগুলোতে বেশ কয়েকটি গাড়ি পানিতে ভেসে গেছে। বিভিন্ন এলাকা ডুবে যাওয়ায় কোনো কোনো লাইনে ট্রেন বন্ধ হয়ে রয়েছে ও দূরপাল্লার ট্রেন চলাচলে বিঘ্ন ঘটছে।

আগামী পাঁচ দিন এই শহরে ভারী বৃষ্টিপাত চলবে বলেও পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

Advertisement
Share.

Leave A Reply