fbpx

’মূর্তি আর ভাস্কর্য এক নয়’

Pinterest LinkedIn Tumblr +

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী ইসলামের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রিয় মানুষের মনে বিদ্বেষ ছড়ানোর অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । ২৮ নভেম্বর সকালে সংসদ ভবনস্থ তার সরকারি বাসভবনে আয়েজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন ।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে মনগড়া ব্যাখ্যা মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের সংস্কৃতির প্রতি চ্যালেঞ্জত বলে মনে করেন তিনি, এসময় তিনি বলেন একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী অনাহুত বিতর্কের সৃষ্টি করছে এবং জনগণের শান্তি নষ্ট করার চেষ্টা করছে ।

যারা দেশের স্বাধীনতায় বিশ্বাসিদের মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে এক হয়ে মুক্তিযুদ্ধের বিরোধী সকল কর্মকাণ্ডের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ’দেশে কোরআন সুন্নাহ বিরোধী কোনো আইন হবেনা এটা আগেই বলে দিয়েছেন সরকার প্রধান ।‘

তাই অন্য কোন পথ না পেয়ে ধর্মীয় ইস্যুকে সামনে এনে ধর্মীয় সহনশীলতা বিনষ্টের অপচেষ্টা করা হচ্ছে যা কঠোর হস্তে দমন করা হবে বলে হুশিয়ারি দেন তিনি ।

ভাস্কর্যকে যারা মূর্তি বলে অপপ্রচারে নেমেছে তারা নিজেরাই ভ্রান্তিতে আছে দেশের আলেম সমাজ এবং বিশেষজ্ঞগণ ইতিমধ্যেই বারবার বলেছেন মূর্তি আর ভাস্কর্য এক নয়।

জানিয়ে বলেন, ‘একজন ধর্মপ্রাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সরকার পরিচালনার দায়িত্বে তখন এদেশে ইসলাম বিরোধী কোন কার্যক্রম হবে না ।’

ধর্মীয় বিষয়ে বিতর্ক করতে নিষেধ করে, কাদের বলেন, ‘ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা থেকে সবাই বিরত থাকবেন।’

Share.

Leave A Reply