fbpx

মৃত্যুহীন দিন পার করলো পাঁচ বিভাগ  

Pinterest LinkedIn Tumblr +

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী ৬ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৮২৩ জন।

বিভাগ অনুযায়ী, একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে ৬ জন। আর বাকি তিনজনের মধ্যে চট্টগ্রাম বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে ১ জন মারা গেছেন। আর রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যান নি।শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

রবিবার (২৪ অক্টোবর) গণমাধ্যমকে পাঠানো স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৪৮৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ২৭৫ জন। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৪৯ শতাংশ। দেশে এখন পর্যন্ত করোনায়  মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৭ হাজার ৬৯২ জন।

এছাড়া করোনায় একদিনে সুস্থ হয়েছেন ৩৮৬ জন। করোনায় এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩১ হাজার ৩২৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৮ শতাংশ।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Share.

Leave A Reply