fbpx

মেসির জোড়া গোলে জয়ে ফিরলো বার্সেলোনা

Pinterest LinkedIn Tumblr +

স্প্যানিশ লা লিগায় প্রতিপক্ষের মাঠে স্বাগতিক ভ্যালেন্সিয়াকে হারিয়ে জয়ের ধারায় ফিরলো বার্সেলোনা। জোড়া গোল করে কাতালানদের জয়ে নেতৃত্ব দেন লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়কের দুর্দান্ত পারফরম্যান্সে শুরুতে পিছিয়ে থেকেও প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। এ জয়ে স্প্যানিশ লা লিগায় শিরোপা লড়াইয়েও টিকে রইলো রোনাল্ড কোম্যানের দল।

মেসির জোড়া গোলে জয়ে ফিরলো বার্সেলোনারোববার রাতে স্প্যানিশ লা লিগায় গুরুত্বপূর্ণ ম্যাচে ভ্যালেন্সিয়াকে ৩-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। কাতালানদের হয়ে জোড়া গোল করেন লিওনেল মেসি, এক গোল করেন গ্রিজম্যান। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন গাব্রিয়েল পাউলিস্তা। গেল ম্যাচে গ্রানাদার সাথে অঘটনের পর শিরোপা স্বপ্নে বড় ধাক্কা খেয়েছিলো বার্সেলোনা, ম্যাচে লালকার্ড দেখে দুই ম্যাচ নিষিদ্ধ হওয়ার পর কোচ রোনাল্ড কোম্যানকে ছাড়াই ভ্যালেন্সিয়ার মাঠে নামে মেসিরা । আক্রমণ প্রতি আক্রমণে দুদলের প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র।

মেসির জোড়া গোলে জয়ে ফিরলো বার্সেলোনাবিরতি থেকে ফিরেই বার্সার ডিফেন্সে হানা দেয় ভ্যালেন্সিয়া। কর্নার থেকে পাওয়া বল হেডে গোল করে স্বাগতিকদের লিড এনে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার পাউলিস্তা।

গোল খেয়ে যেন তেলেবেগুনে জ্বলে উঠে সফরকারী বার্সেলোনা। ডি-বক্সে ডিফেন্ডার তনি লাতো ইচ্ছাকৃতভাবে হাত দিয়ে মেসির ক্রস ঠেকানোয় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিকে ছয়বারের বর্ষসেরা ফুটবলারের দুর্বল শট ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক। যদিও পরে বল ক্লিয়ার করতে না পারায় আবার ফাঁকা পোষ্টে বল পেয়ে গোল করে সফরকারীদের সমতায় ফেরান আর্জেন্টাইন অধিনায়ক।মেসির জোড়া গোলে জয়ে ফিরলো বার্সেলোনা ৬৩তম মিনিটে গোল করে কাতালানদের লিড এনে দেন গ্রিজম্যান। ৬৯তম মিনিটে অসাধারণ এক ফ্রিকিক থেকে ভ্যালেন্সিয়া গোলরক্ষককে পরাস্ত করে বার্সেলোনার জয় নিশ্চিত করেন মেসি।

মেসির জোড়া গোলে জয়ে ফিরলো বার্সেলোনাদুর্দান্ত এই ফ্রিকিক গোলে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে স্পর্শ করলেন বার্সা তারকা। ২০১১ সালে রোনালদোর ৩০ ফ্রিকিক গোলের বিপরীতে মাত্র ৩ গোল করা মেসির বর্তমান ফ্রিকিক গোল পর্তুগিজ মহাতারকার সমান ৫৬টি।

মেসির জোড়া গোলে জয়ে ফিরলো বার্সেলোনাএ জয়ে স্প্যানিশ লা লিগায় শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন টিকে থাকলো কাতালানদের। রিয়াল মাদ্রিদের সমান ম্যাচে সমান ৭৪ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় তিনে আছে রোনাল্ড কোম্যানের দল। শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৭৬।

Share.

Leave A Reply