fbpx
BBS_AD_BBSBAN
৬ই ডিসেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

মেহেদি লাগানোর পর হাতে ফোসকা, ১ লাখ টাকা জরিমানা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হাতে ‘স্মার্ট অ্যাকটিভ’ কোম্পানির মেহেদি লাগানোর পর ফোসকা পড়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেছিলেন এক নারী।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে অভিযোগের শুনানি শেষে ওই মেহেদি প্রস্তুতকারক কোম্পানিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর অভিযোগকারী জরিমানার ২৫ শতাংশ অর্থ অর্থাৎ ২৫ হাজার টাকা ফেরত পেয়েছেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মানিকগঞ্জ জেলার সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২৭ আগস্ট মানিকগঞ্জ জেলা শহরের তৃপ্তি প্লাজার ভাই ভাই কসমেটিকস থেকে ‘স্মার্ট অ্যাকটিভ’ কোম্পানির মেহেদি কেনেন অনন্যা আলম। এটি ব্যবহারের পরদিন তার দুই হাত ফুলে যায় ও ফোস্কা পড়ে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা নিতে থাকেন।

পরে মঙ্গলবার (৩১ আগস্ট) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী অনন্যা আলম।

এর ঠিক একদিন পরে মেহেদীর বিক্রেতা, পরিবেশক সহ অভিযোগকারীর উপস্থিতিতে প্রথম দফায় শুনানি গ্রহণ করা হয় এবং ভোক্তা অধিকারের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নির্দেশনায় স্মার্ট মেহেদির উৎপাদনকারী প্রতিষ্ঠান তাসমিয়া কসমেটিকস এন্ড টয়লেট্রিস লি. কে ৭ সেপ্টেম্বর শুনানির জন্য ডাকা হয় এবং শুনানিতে প্রতিষ্ঠানটির প্রতিনিধি এই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভুক্তভোগীর চিকিৎসা ব্যয় বহন করতে সম্মত হন।

মেহেদি লাগানোর পর হাতে ফোসকা, ১ লাখ টাকা জরিমানা!

আর মেহেদির মোড়কে পণ্যের উপাদান এবং ব্যবহারবিধি উল্লেখ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী অভিযুক্ত প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী, অভিযোগকারী অনন্যা আলম আরোপিত জরিমানার ২৫% অর্থ মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের মাধ্যমে গ্রহণ করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল পণ্য বা সেবা ক্রয়ে প্রতারিত হলে প্রমাণসহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ লিখিত অভিযোগ করার পরামর্শ দেন। বিস্তারিত জানতে হটলাইন ১৬১২১ নম্বরে যোগাযোগের পরামর্শও দেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply