fbpx

মেয়র আতিকের বিরুদ্ধে মামলার আবেদন, গ্রেফতারের আর্জি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডিজিটাল মাধ্যমে আক্রমণাত্মক ও ভয় দেখানো তথ্য ছড়ানোর অভিযোগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেছে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের রূপকার খ্যাত আব্দুর রহিম নামের এক ব্যক্তি। আবেদনে মেয়র আতিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিরও আর্জি জানানো হয়।

মঙ্গলবার (১৮ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন বাদীর জবানবন্দি নিয়ে মামলার আবেদনটি আদেশের জন্য রেখেছেন।

মামলার আবেদন থেকে জানা যায়, ২ জুন ভূমি মন্ত্রণালয়ের সঙ্গে পরস্পর যোগসাজশে ড্রেন ও খালের জমি অবৈধ দখল উচ্ছেদের নামে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের ৪৭.৯০ একর জমি থেকে দুই একর জমি ও তার ওপর নির্মিত স্থাপনাদি ভেঙে দখল করে ক্ষমতার অপব্যবহার করা হয়। ঘটনার দিন বেলা ১১টার দিকে আসামির উপস্থিতিতে ড্রেজার, এক্সকাভেটর (ভেকু), ড্রাম ট্রাকসহ নানা স্থাপনা ভাঙার সরঞ্জামাদি নিয়ে ভাঙচুর ও দখল করে নেওয়া হয়। এতে বাদীর পাঁচ কোটি টাকা ক্ষতি হয়। এ সময় প্রকল্প এলাকায় বসবাসকারী লোকজন এগিয়ে এলে মেয়র আতিকের নির্দেশে তার সঙ্গীরা তাদের মারধর করেন।

স্থাপনা ভাঙার পর মেয়র আতিকের নাম করে ডিজিটাল ডিভাইসে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শনমূলক তথ্য উপাত্ত প্রকাশ করা হয়, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ ও সম্প্রচার করা হয় বলেও উল্লেখ করা হয় আবেদনে।

আর্জিতে আরও জানানো হয়, তাছাড়া মেয়র আতিক বাদী ও তার প্রতিষ্ঠানের নামে মোটা অঙ্কের ঘুষ ও চাঁদা দাবি করেছেন। মেয়র পদের ক্ষমতার অপব্যবহার করে বাদীর মৌলিক অধিকার লঙ্ঘন করা হয়েছে। তাই আতিকুল ইসলামের মেয়র পদে থাকার অধিকার নেই।

Advertisement
Share.

Leave A Reply