fbpx

মেয়েদের ফুটবল স্বপ্ন দেখাবে নতুন বছর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফুটবলে বাংলাদেশের মেয়েরা বহুগুণে এগিয়ে। যত্তোসব অবরুদ্ধতা কেঁটে গেছে। দেশের যেকোনো প্রান্তের মেয়েরাই এখন খেলতে পারেন ফুটবল। সাফল্য থাকলে বাধা থাকে না আর কোনো। এরই প্রমাণ বাংলার নারী ফুটবল। নতুন বছরে এর জন্য সুবার্তা আছে বেশ কিছু।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সূত্র জানায়, নতুন ফুটবল মৌসুমে মেয়েদের লিগ আরো জমজমাট ও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ করার পরিকল্পনা করেছে তারা। বৃহস্পতিবার বাফুফে দুই বছরের যে সূচি ঘোষণা করেছে সেখানে ২০২১ সালের লিগ শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ থেকে ৩১ মার্চ। তার আগে ২০ থেকে ২৭ ফেব্রুয়ারিতে হবে দলবদল।

জানা যায়, অনেক দিন পর ২০২০ সালে নারী ফুটবল লিগ আয়োজন করেছিল বাফুফে। শুরু হয়েছিল ২২ ফেব্রুয়ারি। করোনার কারণে মাঝে বন্ধ ছিল লিগ। ডিসেম্বরে আবার শুরু করে শেষ করা হয়েছে ১৩ তারিখ। দুই মাসের মধ্যেই আরেকটি লিগের দলবদল শুরু করতে চায় বাফুফের মহিলা উইং।

মেয়েদের ফুটবল স্বপ্ন দেখাবে নতুন বছর

চলছে মেয়েদের মাঠে নামার প্রস্তুতি। ছবি : সংগৃহীত

বাফুফে সূত্র জানায়, এবার লিগ হয়েছিল ৭ টি দল নিয়ে। এর মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগের একমাত্র ক্লাব ছিল বসুন্ধরা কিংস, যারা অংশ নিয়েছিল এই লিগে। অভিষেকে চ্যাম্পিয়নও হয়েছে তারা। নতুন বছরে লিগ আরো জমজমাট ও প্রতিদ্বন্দ্বীতামূলক করতে দল বাড়ানোর উদ্যোগ নিয়েছে বাফুফে।

বাফুফে’র মহিলা উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ গণমাধ্যমকে বলেন, ‘নতুন লিগে অংশ নেয়ার জন্য দুই একটি করপোরেট হাউজ থেকে সবুজ সংকেত পেয়েছি। প্রিমিয়ার লিগে ক্লাব যাতে আরো বেশি হয় সে চেষ্টাও থাকবে আমাদের। আমরা চাই প্রিমিয়ার লিগের বেশি ক্লাব অংশ নিক মেয়েদের লিগে।’

সর্বশেষ লিগে বসুন্ধরা কিংস ছাড়াও অংশ নিয়েছিল নাসরি স্পোর্টিং ক্লাব, বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব, এফসি উত্তরবঙ্গ, কুমিল্লা ইউনাইটেড, কাচারিপাড়া একাদশ ও সিলেট স্পার্টান এমকে গ্লাকটিকো এফসি।

 

Advertisement
Share.

Leave A Reply