fbpx

‘মৌনতা সম্মতির লক্ষণ’ -একনেক সভায় প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +

উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করার ক্ষেত্রে সময়ের মধ্যেই ছাড়পত্র দিয়ে দিতে পরিবেশ অধিদপ্তরকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্ধারিত সময়ের মধ্যে ছাড়পত্র না দিলে ‘মৌনতা সম্মতির লক্ষণ’ হিসেবে বিবেচনা করে প্রস্তাবটি অনুমোদিত বলে গণ্য হবে বলেও জানান তিনি।

‘মৌনতা সম্মতির লক্ষণ’ -একনেক সভায় প্রধানমন্ত্রী

একনেক বৈঠকে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী। ছবি : গণভবন প্রান্তে আলতাফ হোসেন এবং শেরে-বাংলা নগরপ্রান্তে ইয়াসিন কবির জয় ও এস এম গোর্কি

আজ মঙ্গলবার (১ জুন) ২০২০-২১ অর্থ বছরের ২৫তম জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বৈঠকের পর সাংবাদিকদের এ তথ্য জানান।

একনেকের আজকের বৈঠকে ‘কুষ্টিয়া-মেহেরপুর-চুয়াডাঙ্গা-ঝিনাইদহ আঞ্চলিক মহাসড়কটি কুষ্টিয়া হতে মেহেরপুর পর্যন্ত যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ শিরোনামের ৬৪৩ কোটি টাকার প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

প্রকল্পটি অনুমোদনের সময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র দিতে দেরি করা নিয়ে আলোচনাটি উঠে আসে একনেক সভায়। সভায় বলা হয়, এ প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে প্রচুর গাছ কাটা পড়বে। এ সময় সরকার প্রধান এই গাছ কাটার পরে নতুন করে আবারও গাছ লাগানোর নির্দেশ দেন।

প্রকল্পে ছাড়পত্র দিতে আমলাতান্ত্রিক জটিলতা দেখা দেওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘নির্ধারিত সময়ের মধ্যেই ছাড়পত্র দিতে হবে পরিবেশ অধিদপ্তরকে। ওই সময়ের মধ্যে ছাড়পত্র না দিলে ‘মৌনতা সম্মতির লক্ষণ’ হিসেবে বিবেচনা করা হবে। তখন ছাড়পত্র ছাড়াই প্রকল্প বাস্তবায়ন শুরু করতে পারবে। অনির্দিষ্টকালের জন্য তো আর বসে থাকা যাবে না। কোনো কাজ ফেলে রাখার সুযোগ নেই। চুপচাপ বসে থাকবেন সে সুযোগ নেই। তাই দ্রুত ছাড়পত্র দিতে হবে’।

Share.

Leave A Reply