fbpx

পদ্মায় আবারো স্বাভাবিক ফেরি চলাচল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঘন কুয়াশার কারণে প্রায় ১০ ঘন্টা বন্ধ থাকার পর আবারো পদ্মায় স্বাভাবিক হলো ফেরি চলাচল।

সোমবার (১৮ জানুয়ারি) সকাল ১০টার দিকে কুয়াশার মাত্রা কমে এলে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, ঘন কুয়াশার কারণে পাটুরিয়া ও দৌলতদিয়া এবং মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল। ঘাট কর্তৃপক্ষ গতকাল রবিবার রাত ১২টা থেকে অস্বাভাবিক ঘন কুয়াশা পড়ার কারণে এই নৌপথগুলোতে ফেরি চলাচল বন্ধ রাখে। এ সময় পদ্মার মাঝখানে ছয়টি ফেরি যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়েছিল।

পরবর্তীতে সোমবার সকাল ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল আবারো স্বাভাবিক হয়। আর দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকা কারণে নৌ-ঘাট পয়েন্টগুলোতে শত শত যানবাহন এখন সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে। মাঝ পদ্মায় আটকে পড়া ছয় ফেরি গন্তব্যের উদ্দেশে রওনা দিয়েছে বলে জানান বিআইডব্লিউটিসির কর্মকর্তা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার-শিমুলিয়া ঘাট সূত্র জানায়, রাত ১২টা থেকে কুয়াশার পরিমাণ বেড়ে গেলে নৌ-রুটের দিকনির্দেশনামূলক বাতিগুলো অস্পষ্ট হয়ে আসে। এ সময় পদ্মার দিকনির্ণয়ে ব্যর্থ হয় ফেরিগুলো। আর তাই দুর্ঘটনা এড়াতে মধ্যরাত থেকে ফেরি চলাচল বন্ধ রাখায় চলাচলরত বেশ কয়েকটি ফেরি মাঝ পদ্মায় নোঙর করে রাখা হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply