fbpx

যুক্তরাষ্ট্রে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত, নিহত ৩

Pinterest LinkedIn Tumblr +

যুক্তরাষ্ট্রের মন্টানা রাজ্যে যাত্রীবাহী একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত তিন ব্যক্তি নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন প্রায় ৫০ জনেরও বেশি। বার্তা সংস্থা রয়টার্স ও যুক্তরাষ্ট্রের গণমাধ্যম নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, শনিবার (২৫ সেপ্টেম্বর) দেশটির জাতীয় রেলপথ যাত্রীসেবা ‘আমট্রাক’ এর একটি ট্রেন এই ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনটি শিকাগো থেকে সিয়াটলের উদ্দেশে রওনা হওয়ার পথেই এ দুর্ঘটনা ঘটে।

রেল পরিচালনাকারী প্রতিষ্ঠান আমট্রাক এই দুর্ঘটনায় আরও আহতের খবর নিশ্চিত করেছে। ছবি: বিবিসি

দুর্ঘটনার বিষয়ে লিবার্টি কাউন্ট্রি শেরিফ অফিসের কর্মকর্তা স্টার টাইলার এসোসিয়েটেড প্রেসকে জানান, এই দুর্ঘটনায় অন্তত তিনজনের মৃত্যু হয়েছে। তবে তিনি এর বেশি কিছু জানাননি।

এদিকে, রেল পরিচালনাকারী প্রতিষ্ঠান আমট্রাক এই দুর্ঘটনায় আরও আহতের খবর নিশ্চিত করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ট্রেনটি ১৪৭ জন যাত্রী এবং ১৩ জন ক্রু সদস্য নিয়ে রওনা হয়েছিল। পরে জপলিন শহরের কাছে বিকাল চারটার দিকে পাঁচটি গাড়ি ট্রেনটির গতিপথে বাধার সৃষ্টি করে এবং ট্রেনটিকে বিপথগামী করে। এ দুর্ঘটনায় ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হলে যাত্রীরা বগির ভেতরে আটকে পড়েন।

আমট্রাক আরও জানায়, আহত যাত্রীদের চিকিৎসা দেওয়া হচ্ছে এবং বাকি যাত্রীদের নিরাপদস্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

প্রাথমিকভাবে দুর্ঘটনাটি ঠিক কি কারণে ঘটেছে তা জানা যায়নি।

যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন সুরক্ষা বোর্ড ১৪ সদস্যের একটি দল পাঠিয়েছে দুর্ঘটনাস্থলে, যেখানে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ এবং তদন্ত কর্মকর্তারা রয়েছেন।

Share.

Leave A Reply