fbpx
BBS_AD_BBSBAN
২১শে ফেব্রুয়ারি ২০২৪ | ৮ই ফাল্গুন ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

যে সিনেমাকে না বলেছিলেন তিন খানই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তিন দশকের ক্যারিয়ারে শাহরুখ খান, আমির খান ও সালমান খান- বলিউডের এই তিন প্রধান তারকা কখনো একসঙ্গে একই সিনেমায় অভিনয় করেননি। তবে ২০০০ সালের শুরুর দিকে সেই সম্ভাবনা একবার দেখা দিয়েছিল। কিন্তু তিন খান একই সঙ্গে সেই সিনেমা করতে না করে দিয়েছিলেন।

অভিনেতা অনুপম খের পরিচালক হিসেবে নিজের পরিচালনায় তিন খানকে চেয়েছিলেন। কিন্তু তাদের কেউই রাজি হননি। ডিএনএ-এর সাম্প্রতিক এক প্রতিবেদনে বিষয়টি উঠে আসে। অনুপম খের পরিচালিত সিনেমাটির নাম বেশ পরিচিত, ‘ওম জয় জগদীশ’।

অনুপম চেয়েছিলেন শাহরুখ, সালমান ও আমির তার সিনেমায় তিন ভাইয়ের ভূমিকায় অভিনয় করুক। এর পেছনে প্রযোজকের চাহিদাও ছিল বড় কারণ। ইয়াশরাজ স্টুডিওতে প্রস্তাব নিয়ে গেলে আদিত্য চোপড়া জানান, অনুপম যদি তিন খানকে সাইন করাতে পারেন তবে এ সিনেমায় অর্থ ঢালতে তার আপত্তি নেই।

আমির, সালমান ও শাহরুখের পাশাপাশি নায়িকা হিসেবে অনুপম চেয়েছিলেন রানি মুখার্জি, প্রীতি জিনতা ও কাজলকে। কিন্তু সব তারকাই শিডিউলের সমস্যা দেখিয়ে না করে দেন।

এ কারণে ‘ওম জয় জগদীশ’-এর পরিকল্পনা প্রায় বাতিল করে দিয়েছিলেন অনুপম খের। পরবর্তী সময়ে বাসু ভগনানি কোনো শর্ত ছাড়াই সিনেমাটি নির্মাণের সিদ্ধান্ত নেন। ২০০২ সালে ওই সিনেমায় পর্দায় তিন ভাই চরিত্রে অভিনয় করেন অনিল কাপুর, অভিষেক বচ্চন ও ফারদিন খান। নায়িকা ছিলেন যথাক্রমে মাহিমা চৌধুরী, উর্মিলা মাতন্ডকার ও তারা শর্মা।

ওই সময়ের বিচারে বিকল্প স্টারকাস্টও ছিল যথেষ্ট ব্যয়বহুল। তা সত্ত্বেও সিনেমাটি ব্যবসাসফল হয়নি। ভারতে আট কোটি ৫৬ লাখ রুপি ও বহির্বিশ্বে তিন কোটি ৭৪ লাখ রুপি নিয়ে সব মিলিয়ে আয় করে ১২ কোটি ৩০ লাখ রুপি। আর এমন ব্যর্থতা সয়ে দ্বিতীয় সিনেমা পরিচালনায় আর হাত দেয়ার সাহস করেননি অনুপম খের।

Advertisement
Share.

Leave A Reply