fbpx

রমজানে ব্যাংক লেনদেন সকাল সাড়ে ৯টা থেকে আড়াইটা পর্যন্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৩ বা ২৪ মার্চ থেকে শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। এ উপলক্ষে ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। ঘোষণা অনুযায়ী, ১ রমজান থেকে ব্যাংকে লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। আর সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংকের অফিস খোলা থাকবে।

কেন্দ্রীয় ব্যাংক থেকে গতকাল জারি করা এক প্রজ্ঞাপনে রমজানে ব্যাংকের নতুন এ সূচি ঘোষণা হয়। এর আগে সোমবার মন্ত্রিসভার বৈঠকে সরকার রমজানের জন্য নতুন অফিসসূচি ঘোষণা করে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, রমজানে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত অফিস চলবে। তবে জোহরের নামাজের জন্য বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে।

বর্তমানে দেশের ব্যাংকগুলোয় সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত লেনদেন হয়। তবে ব্যাংকের অফিস খোলা থাকে বিকাল ৫টা পর্যন্ত। রমজান শেষে আবারো ব্যাংকের সময়সূচি আগের অবস্থানে ফিরবে। কেন্দ্রীয় ব্যাংক বলেছে, পবিত্র রমজান মাসে সব তফসিলি ব্যাংক সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। এর মধ্যে বেলা ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে এ বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখা যাবে।

Advertisement
Share.

Leave A Reply