fbpx

রাজধানীর ২৩টি কেন্দ্রে বন্ধ টিকাদান কার্যক্রম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশে চলছে ভারতের সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ডের দ্বিতীয় ডোজের টিকাদান কার্যক্রম।

মঙ্গলবার (৮ জুন) সারাদেশে মোট পাঁচ হাজার ৫৬৩ জন দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। এদের মধ্যে পুরুষ তিন হাজার ৪২৯ জন ও নারী দুই হাজার ১৩৪ জন।

এ নিয়ে দ্বিতীয় ডোজের মোট টিকা গ্রহণকারীর সংখ্যা দাঁড়াল ৪২ লাখ ২৮ হাজার ৭৪১ জন। তাদের মধ্যে পুরুষ ২৭ লাখ এক হাজার ৫৯৬ জন এবং নারী ১৫ লাখ ২৭ হাজার ১৪৫ জন। স্বাস্থ্য অধিদফতরের পাঠানো ভ্যাকসিন সংক্রান্ত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদন থেকে আরও জানা গেছে, দেশে করোনার ভ্যাকসিন দেওয়ার জন্য রাজধানীতে কেন্দ্র আছে ৪৭টি। এর মধ্যে ২৩টি কেন্দ্রে মঙ্গলবার কোনও ভ্যাকসিন দেওয়া হয়নি। দেশে এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ডোজ ভ্যাকসিন এসেছে। সেই হিসাবে এই মুহূর্তে মজুত আছে ১ লাখ ৫১ হাজার ২৪৪ ডোজ ভ্যাকসিন।

প্রতিবেদন অনুযায়ী, রাজধানীর জাতীয় সংসদ সচিবালয় ক্লিনিক, মোহাম্মদপুর ফারটিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার ও ১০০ শয্যাবিশিষ্ট মা ও শিশু হাসপাতাল, আজিমপুরের মাতৃসদন ও শিশু স্বাস্থ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠান, মাতুয়াইলের মাতৃ ও শিশু স্বাস্থ্য ইনস্টিটিউট, কামরাঙ্গীরচর ৩১ শয্যা হাসপাতাল, শ্যামলীর ২৫০ শয্যাবিশিষ্ট টিবি হাসপাতাল, সংক্রামক ব্যাধি হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী  হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মিরপুরের লালকুঠি মাতৃ ও শিশু স্বাস্থ্য প্রশিক্ষণ ইনস্টিটিউট, ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতাল, জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর), ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতাল, জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট, জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল, নগর মাতৃসদন গোলাপবাগ ও খিলগাঁও, ঢাকা উত্তর সিটি করপোরেশন ও নগর মাতৃসদন পিএটিসিতে আজ কোনও ভ্যাকসিন দেওয়া হয়নি।

স্বাস্থ্য অধিদফতর গত ২৫ এপ্রিল থেকে করোনার প্রথম ডোজের টিকাদান কার্যক্রম বন্ধ রেখেছে। এর আগ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ১৫ জন। যাদের মধ্যে পুরুষ ৩৬ লাখ ৯ হাজার ৬৫ জন এবং নারী ২২ লাখ ১০ হাজার ৯৫০ জনে। টিকা নিতে ইচ্ছুক মোট নিবন্ধনকারীর সংখ্যা ৭২ লাখ ৪৮ হাজার ৮২৯।

গত ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণকারীদের মধ্যে ঢাকা বিভাগে দুই হাজার ৮২৮ জন, ময়মনসিংহে ১৬৬ জন, চট্টগ্রামে দুই হাজার ১৮ জন, রাজশাহীতে ৬৪ জন, রংপুরে ১১০ জন, খুলনায় ১৬০ জন, বরিশালে ১৩৯ জন এবং সিলেট বিভাগে ৭৮ জন রয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply