fbpx

রাজশাহী, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জে বাড়ছে করোনা শনাক্তের হার

Pinterest LinkedIn Tumblr +

রাজশাহী, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার প্রতিদিনই বেড়েই চলেছে।

রাজশাহীতে মঙ্গলবার সকাল পর্যন্ত একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে আরও সাতজন, আক্রান্ত হয়েছেন ১৯৯ জন। আগের দিন সোমবার মৃত্যু হওয়া চারজনসহ জেলাটিতে গত এক সপ্তাহে মারা গেছে ৬২ জন। জেলাটিতে টানা কয়েকদিন নমুনা বিবেচনায় শনাক্তের হার থাকছে ৪০ শতাংশের ঘরে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় যে সাতজন মারা গেছেন তাদের মধ্যে পাঁচজনই করোনা পজিটিভ ছিলেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন দু’জন। মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের তিনজন ও নওগাঁর দু’জন, রাজশাহীর একজন, নাটোরের একজন রয়েছেন।

করোনা চিকিৎসার জন্য করোনা ইউনিটে মোট বেড সংখ্যা ২০০ থেকে বাড়িয়ে ২৩২টি করা হয়েছে। করোনা ইউনিটের জন্য ১৫টি আইসিইউ বেড থেকে বাড়িয়ে ১৮টি করা হয়েছে বলে জানিয়েছেন ডা. সাইফুল ফেরদৌস।

এদিকে নওগাঁয় ২৪ ঘণ্টায় ১৪০টি নমুনা পরীক্ষায় ৬৭ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৪৭ দশমিক ৮৬ শতাংশ। এর আগে ২৭শে মে একদিনে শনাক্তের হার ছিল ৫৭ দশমিক ৭৮ শতাংশ। এটা প্রায় নমুনা পরীক্ষার অর্ধেকেরই করোনা আক্রান্ত হওয়ার খবর দেয় নওগাঁর সিভিল সার্জন।

২০শে মে থেকে ৩১শে মে পর্যন্ত ১১ দিনে ৪৯৫টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৫৯ জনের। শনাক্তের হার ছিলো ৩২ দশমিক ১২ শতাংশ।

নওগাঁয় প্রথম করোনা শনাক্ত করা হয় গত বছরের ১৩ই মে। এই বছরের ৩১শে মে পর্যন্ত জেলায় ২ হাজার ২৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে মৃত্যু হয়েছে ৪০ জনের। নওগাঁয় করোনা শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের সময়সীমা বেড়েছে আরও ৭ দিন। মঙ্গলবার লকডাউনের চলছে অষ্টম দিন। এ পর্যন্ত জেলার করোনা আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৩৭ জন।

Share.

Leave A Reply