fbpx
BBS_AD_BBSBAN
২৭শে সেপ্টেম্বর ২০২২ | ১২ই আশ্বিন ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

রিদমিক, সুরক্ষা, বৈঠকের মতো আরও দেশীয় অ্যাপ উদ্ভাবনের আহবান পলকের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত ৪ বছরে ফিনটেক লজিস্টিক এবং ডিজিটাল ই-কমার্সসহ স্টার্টআপ সেক্টরে ৩০০ মিলিয়ন ডলারের বেশি বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (১২ জুলাই) ‘ডেটাবারর্ড লঞ্চপ্যাড ২০২১’-এর উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি দেশের প্রথম আইটি প্রতিষ্ঠান হিসেবে উদ্ভাবনী উদ্যোগ নিয়ে শিক্ষার্থী ও পেশাদারদের জন্য এ ধরনের প্রতিযোগিতা চালুর এই উদ্যোগকে স্বাগত জানান।

স্থানীয় স্টার্টআপ ইকোসিস্টেম উন্নয়ন প্রচেষ্টা নতুন নতুন উদ্ভাবনের মূল ভিত্তি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, রিদমিক কিবোর্ডের মতো স্থানীয় চাহিদা মেটাতে দেশীয় আইটি প্রতিষ্ঠান এবং দেশের তরুণ উদ্ভাবকেরাই নিজেদের সমস্যা মিটিয়ে বিশ্বজুড়ে নিজেদের মেধার স্ফূরণ ঘটাতে সক্ষম হবে তিনি সকল উদ্যোক্তা, উদ্ভাবক, ডেভেপার ও প্রকৌশলীকে এই ডেটাবার্ড লঞ্চপ্যাড প্লাটফর্মে নিজেদের সৌন্দর্য প্রদর্শন করতে সক্ষম হবে বলেো আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, তরুণ প্রজন্ম যেন উদ্ভাবনের মাধ্যমে আরও সুন্দর ভবিষ্যত গড়তে পারে আইসিটি বিভাগ সে বিষয়ে সার্বিক সহজে করে যাবে।

আইসিটি প্রতিমন্ত্রী আইসিটি বিভাগের প্রোগ্রামারদের তৈরি ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’ ও জুমের বিকল্প ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বৈঠক’ অ্যাপের উদ্ধৃত করে উদ্ভাবনের প্রতি গুরুত্বারোপ করেন। তিনি নিজস্ব সোশ্যাল মিডিয়া, কমিউনিকেশন অ্যাপ্লিকেশন তৈরিতে নিজেদের বুদ্ধিমত্তাকে কাজে লাগাতে  প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের প্রতি আহ্বান জানান ।

তিনি বলেন, আমাদের প্রায় ১১ কোটি ইন্টারনেট গ্রাহক রয়েছে। এই গ্রাহকদের চাহিদা মেটাতে আমাদের স্থানীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, কমিউনিকেশন অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম, এ্যডুটেইনমেন্ট ভিডিও প্ল্যাটফর্ম দরকার।

Advertisement
Share.

Leave A Reply