fbpx

রিপনের ‘চার’, তবুও ‘বিশ্বকাপ’-এর স্বপ্নভঙ্গ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতীয় যুবাদের কাছে ৫ উইকেটে হেরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হল গত আসরের ‘চ্যাম্পিয়ন’ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে।

বাংলাদেশের দেয়া ১১২ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৩০.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত অনূর্ধ্ব-১৯ দল। সব হারানোর ম্যাচেও বাংলাদেশের ‘প্রাপ্তি’ ৯ ওভারে ৩১ রান খরচায় রিপন মণ্ডলের চার উইকেট শিকার।

বাংলাদেশের দেয়া ১১২ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই তানজিম হাসান সাকিবের বলে শূন্য রানেই সাজঘরে ফেরেন ওপেনার হারনূর সিং। এরপর শুরুর ধাক্কা সামলে বেশ ধীরে-সুস্থে লক্ষ্যের দিকে এগোতে থাকে ভারতীয়রা। শেষের দিকে পরপর দুই সেট ব্যাটসম্যান অঙ্ক্রিশ রঘুবংশীকে ৪৪ (৬৫) এবং শাইক রশিদ ২৬ (৫৯) রানে আউট করেন পুরো টুর্নামেন্টে দারুণ বোলিং করা রিপন মণ্ডল। এরপর আরও দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে নিজেদের প্রথম ইনিংসে আর একটু বেশি রান করতে না পারার আক্ষেপই যেন বাড়িয়েছেন এই ডানহাতি পেসার। তাহলে ম্যাচের দৃশ্যপটটা হয়তো অন্যরকমও হতে পারত! এই নিয়ে বিশ্বকাপের চার ম্যাচে রিপনের মোট উইকেট সংখ্যা ১২!

ভারতের পক্ষে ইয়াশ ধুল ২০* এবং কৌশল তাম্বে ১১* রানে অপরাজিত থেকে ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। গত আসরের ফাইনালে এই ভারতের বিপক্ষেই রাকিবুল হাসানের ব্যাটে এসেছিল জয়সূচক রান। এদিন, রাকিবুলের বলে বিশাল ছক্কা মেরে ভারতকে সেমিফাইনালে নিয়ে গেলেন তাম্বে। ৩০.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ তাই ১১৭ রান। এই হারে বিশ্বকাপ থেকে ছিটকে গেলো জুনিয়র টাইগাররা।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে এসএম মেহেরবের ৩০ (৪৮), আইচ মোল্লাহর ১৭ (৪৮) এবং আশিকুর জামানের ১৬ (২৯) রানের কল্যাণে ৩৭.১ ওভারে সব উইকেট হারিয়ে ১১১ রানের পুঁজি গড়ে টাইগার যুবারা। ভারতীয় বোলারদের বোলিং তোপে বাংলার আর কোনো ব্যাটসম্যানই দুই অংকের ঘরেও পৌঁছাতে পারেনি। ভারতের পক্ষে রবি কুমার নেন তিনটি উইকেট। এছাড়াও দুই উইকেট পেয়েছেন রবি অস্তওয়াল।

Advertisement
Share.

Leave A Reply