fbpx

রিয়াল-চেলসির সাথে লড়াই জিদান টুখেলেরও

Pinterest LinkedIn Tumblr +

ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে যে টানাপোড়েন ছিল এতোদিন, তা আপাতত থেমেছে। রিয়াল মাদ্রিদ আর চেলসির উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের খেলাও অনিশ্চয়তায় পড়েছিল। তবে সব শঙ্কা পেছনে ফেলে বাংলাদেশ সময় আজ মঙ্গলবার দিবাগত রাত ১টায় চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও চেলসি। ২০ বছর পর দুই ক্লাবের দ্বৈরথ দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

রিয়াল-চেলসির সাথে লড়াই জিদান টুখেলেরও

ছবি: সংগৃহীত

ম্যাচের আগের রাতেই ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন জিনেদিন জিদান। ইনজুরি আর করোনার থাবায় একের পর এক খেলোয়াড় হারিয়ে এতদিন জোড়াতালি লাগিয়েই খেলা চালিয়ে আসছিলেন রিয়াল মাদ্রিদ কোচ। অনেক খেলোয়াড় ধীরে ধীরে ইনজুরি থেকে সেরে নিয়মিত হচ্ছেন একাদশে। তারপরও চিন্তা কমছে না জিদানের। রবিবার ঘরের মাঠে লা লিগায় রিয়াল বেতিসের সাথে ড্র করে ধাক্কা খেয়েছে রিয়াল। করোনা পজিটিভ হওয়ায় অধিনায়ক সার্জিও রামোস থাকছেন না দলে। সেই সাথে ফেদেরিক ভালভার্দেও করোনায় আক্রান্ত।

রিয়াল-চেলসির সাথে লড়াই জিদান টুখেলেরও

ছবি: সংগৃহীত

জিদানের জন্য স্বস্তি, বেশকিছু দিন দলের বাইরে থাকা নাচো, রাফায়েল ভারানে ও দানি কার্ভাহালও ফিরেছে দলে। দলের গুরুত্বপূর্ণ ফুটলারদের ফেরায় এতদিন জোড়াতালি দিয়ে ডিফেন্স সাজানো কোচ জিনেদিন জিদান কিছুটা স্বস্তি পেলেও মেন্ডির অনুপস্থিত ভোগাবে।

গতকাল সোমবার সংবাদ সম্মেলনে জিদান বলেন, ‘মৌসুমের সবচেয়ে কঠিন ম্যাচ খেলতে নামবো, এটা চ্যাম্পিয়ন্স লিগ। চেলসির সাথে অনেক বেশি সতর্ক হয়ে খেলতে হবে। ডিফেন্সকে কোনো রকম ভুল করা চলবেনা। গোলের সুযোগও তৈরি করতে হবে। চেলসির মতো দলের সাথে সব সময় সেরাটা দেওয়ার লক্ষ্য নিয়েই খেলতে হবে।’

ইংলিশ প্রিমিয়ার লিগ আগেই হাতছাড়া হয়েছে চেলসির, সামনে এখন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন। টমাস টুখেল দায়িত্ব নেয়ার পর থেকে আকাশে উড়ছে ব্লুজরা। দলে নেই কোনো ইনজুরি সমস্যা। সাম্প্রতিক ফর্ম বিবেচনায় অনেকেই রিয়ালের বিপক্ষে এগিয়ে রাখছেন চেলসিকে।

কিন্তু টমাস টুখেল বলছেন অন্য কথা। তিনি বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগে জিনেদিন জিদানের রেকর্ড অনেক ভালো। টানা তিনবার দলকে শিরোপা জিতিয়েছেন। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালই সবচেয়ে অভিজ্ঞ আর সফল দল। আমাদের জন্য এর চেয়ে কঠিন ম্যাচ আর হতে পারে না। রিয়ালের বিপক্ষে খেলার স্বপ্ন শৈশবে সবাই দেখে। আমরা নিজেদের সেরাটা দিয়ে তাদের পরীক্ষা নিতে চাই। দুই লেগ মিলিয়ে জিততে চাই।’

রিয়াল-চেলসির সাথে লড়াই জিদান টুখেলেরও

ছবি: সংগৃহীত 

সব ছাপিয়ে ম্যাচটাকে অনেকে দেখছেন টমাস টুখেল আর জিনেদিন জিদানের লড়াই হিসেবে। দুই কোচের দেখা হয়েছে  চারবার। তবে টমাস টুখেলের বিপক্ষে কখনও জিততে পারেননি জিনেদিন জিদান। কিন্তু বড় ম্যাচে রিয়াল বরাবরই ভয়ংকর। সব মিলিয়ে শেষ পাঁচ ম্যাচের তিনটি ড্র করলেও ফর্ম দিয়ে রিয়ালকে মূল্যায়ন করা যাবে না। অসাধারণ এক ম্যাচ দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

Share.

Leave A Reply