fbpx

রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ডে বিএনপি মহাসচিবের উদ্বেগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা আশ্রয় শিবিরে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহত ও ক্ষয়ক্ষতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এ উদ্বেগের কথা জানান।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, এই অগ্নিকাণ্ডে প্রায় ১০ হাজার ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ পর্যন্ত ১১ জনের অগ্নিদগ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। দেড় শতাধিক শিশুসহ অসংখ্য নারী, পুরুষ ও শিশু নিখোঁজ রয়েছে। হাজার-হাজার রোহিঙ্গা শরণার্থীর বাড়ী-ঘর, আসবাবপত্র হারিয়ে খোলা আকাশের নীচে অত্যন্ত মানবেতর অবস্থায় দিনযাপন করছে।

বিবৃতিতে তিনি রোহিঙ্গা শিবিরে এই ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা এবং ক্ষতিগ্রস্থ ও আহতদের প্রতি সমবেদনা জানান। পাশাপাশি সরকার ও আন্তর্জাতিক সংস্থার প্রতি তাদের পুনর্বাসন ও সহযোগিতায় এগিয়ে আসারও আহ্বান জানান।

মির্জা ফখরুল রোহিঙ্গা আশ্রয় শিবিরে অগ্নিকাণ্ডের বিষয়ে উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে দ্রুত তদন্ত করার এবং তদন্ত প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করারও দাবি জানান।

তিনি বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফেরত পাঠাতে এখন পর্যন্ত কার্যকর ও দৃশ্যমান কোন পদক্ষেপ না নেয়ায় সরকারের সমালোচনা করেন এবং এ বিষয়ে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

Advertisement
Share.

Leave A Reply