fbpx

লকডাউনে কমেছে করোনার সংক্রমণ: স্বাস্থ্যমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +

লকডাউনের বিধি-নিষেধ করোনাভাইরাসের সংক্রমণের হার কমাতে কার্যকর ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তবে দীর্ঘদিন লকডাউন কোন সমাধান নয় বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার ‘কোভিড-১৯–এর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় করণীয় এবং অক্সিজেন–সংকট ও উত্তরণের উপায়’ প্রতিপাদ্যে এক ভার্চুয়াল আলোচনা সভায় যোগ দিয়ে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সংক্রমণ কমাতে লকডাউন ছিল সবচেয়ে কার্যকরী পন্থা। তবে লকডাউন কোনো দীর্ঘমেয়াদি সমাধান নয়। এটা ক্ষতি করে, অস্থিরতা তৈরি করে। কাজেই ব্যালেন্স করেই চিন্তা করেছি শুধু মহানগরগুলোর ভেতর লকডাউন দিতে।’

বিপণিবিতানগুলোতে ভিড় বাড়লে করোনা সংক্রমণের ঝুঁকিও বাড়ে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘যে ভিড় মার্কেটে দেখতে পাচ্ছি, এর মাধ্যমে সংক্রমণ বাড়বে বলে আমার ধারণা। একটা ঈদে জামাকাপড় না কিনলে কী হয়? মার্কেট সরকার খুলেছে, যাওয়া না যাওয়া আমাদের বিষয়। অনেক নারী ও শিশু মাস্ক পরছে না। সবকিছু তো সরকার নিয়ন্ত্রণ করতে পারবে না।’

‘নো মাস্ক, নো সার্ভিস’ স্লোগানটি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে খুব কাজে দিয়েছে এবং সচেতনতা বাড়িয়েছে বলেও মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

Share.

Leave A Reply