fbpx

লকডাউনে ১২ দিনে গ্রেফতার ৮ হাজার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার দেশে চলছে কঠোর বিধিনিষেধ (লকডাউন)। তবে করোনা সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় চলমান লকডাউন ঈদের কারণে ৮ দিনের জন্য শিথিল করে আবার বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। চলমান লকডাউনের মধ্যে বিধিনিষেধ কার্যকরে একসাথে কাজ করছে পুলিশ, র‍্যাব, বিজিবি ও সেনাবাহিনী। পাশাপাশি রয়েছে ভ্রম্যমাণ আদালতের কার্যক্রম। লকডাউনে গত ১২ দিনে শুধু মাত্র রাজধানীতে বিধিনিষেধ অমান্য করায় গ্রেফতার হয়েছে ৭ হাজার ৯৫২ জন। তথ্যসূত্র ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

গতকাল সোমবার ১২ তম দিনে গ্রেফতার করা হয় ৬০৪ জনকে। এছাড়া ১৬৮ জনকে ২ লাখ ৬৩ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতে এবং ডিএমপির ট্রাফিক বিভাগ ৭২৭টি গাড়ির চালককে ১৫ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করে। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আর বিধিনিষেধের শুরু থেকে এ পর্যন্ত ২ হাজার ৭৭৫ জনকে জরিমানা করা হয়। মোট ৩৪ লাখ ৪৪ হাজার ৫৩০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ডিএমপির ট্রাফিক বিভাগ ৬ হাজার ৯৩টি গাড়ির চালককে ১ কোটি ৫৮ লাখ ৯৭ হাজার ৯২৫ টাকা জরিমানা করে।

তবে প্রথম দিকে লকডাউন মানতে দেখা গেলেও ক্রমে বেড়ে চলেছে মানুষের চলাচল। প্রধান সড়কে লকডাউন থাকলেও মানছেন না পাড়া-মহল্লা ও গলির ভিতরে।

পুলিশ বলছে, জরিমানা বা গ্রেফতার করাই তাদের উদ্দেশ্য না। স্বাস্থ্যবিধি মানার বিষয়ে মানুষজনকে সচেতন করা হচ্ছে , এর পরও অনেকে যৌক্তিক কারণ ছাড়া বাইরে বের হয়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply