fbpx

লকডাউন শিথিল করে প্রজ্ঞাপন জারি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী বৃহস্পতিবার ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ (লকডাউন) শিথিল করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। পাশাপাশি, ঈদের পরপরই ২৩ জুলাই থেকে এই কঠোর বিধিনিষেধ আরও বাড়িয়ে ৫ আগস্ট পর্যন্ত করা হয়েছে।

আসছে ঈদুল আযহা উপলক্ষ্যে মানুষের স্বাভাবিক চলাচল ও পশুর হাটের বিষয়টি বিবেচনায় রেখে করোনাভাইরাসের উচ্চ সংক্রমণের মধ্যেও লকডাউন শিথিল করার এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ ১৩ জুলাই (মঙ্গলবার) সকালে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদে বাড়ি যাওয়ার বিষয়টি বিবেচনা করে এই সময়ের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে নেওয়ার শর্তে যানবাহন চলাচলের সুবিধা দেওয়া হবে। এই আট দিনে স্বাস্থ্যবিধি মেনে এক আসন ফাঁকা রেখে চলবে সকল গণপরিবহন। আর সীমিত পরিসরে খোলা থাকবে দোকান-পাট।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে, ঈদের পর ২৩ জুলাই থেকে আবারও বন্ধ থাকবে সব গণপরিবহন, শপিংমল, সরকারি-বেসরকারি অফিসের পাশাপাশি শিল্প কলকারখানাও।

দেশের চলমান লকডাউন চলবে আগামীকাল ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতেই ১৫ জুলাই থেকে তা শিথিল করা হয়েছে আটদিনের জন্য। এরপর আবার বাড়ানো হয়েছে ৫ আগস্ট পর্যন্ত।

উল্লেখ্য, রবিবার (১১ জুলাই) সন্ধ্যায় অনুষ্ঠিত জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের উপস্থিতিতে জানানো হয়েছে, আগামী ২১ জুলাই বাংলাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল আযহা।

Advertisement
Share.

Leave A Reply