fbpx

লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের প্রথম সিরিজ জয়, ম্যাচসেরা মুশফিক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষে ৫০ পয়েন্ট নিয়ে উঠলো টাইগাররা। শ্রীলঙ্কাকে বৃষ্টি আইনে ১০৩ রানে হারিয়ে লঙ্কানদের বিপক্ষে প্রথম সিরিজ জয় বাংলাদেশের।

দ্বিতীয় ওয়ানডেতে জিতে বাংলাদেশের দু’টি লক্ষ্যই পূরণ হলো। প্রথমে মুশফিকুর রহিমের অসাধারণ সেঞ্চুরি লড়াইয়ের পুঁজি এনে দিলো। আর পরে দলের মিলিত চেষ্টায় বোলাররা এনে দিলেন বড় জয়।

লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের প্রথম সিরিজ জয়, ম্যাচসেরা মুশফিক

ছবি: সংগৃহীত

এর আগে, টসে জিতে ব্যাট করে বারবার বৃষ্টির বাধার মুখে ৫০ ওভার খেলতে পারেনি বাংলাদেশ। তার আগেই ৪৮.১ ওভারে ২৪৬ রানে অলআউট হয় তারা। কিন্তু, শ্রীলঙ্কা সিরিজ বাঁচাতে এই কাঙ্খিত রান তাড়া করতে নেমে লক্ষ্যের ধারেকাছেও যেতে পারেনি। ফলাফল স্বরূপ, বোলিংয়ে একপেশে লড়াইয়ে ম্যাচটা জিতেছে বাংলাদেশ। ফিফটির দেখাও পাননি শ্রীলঙ্কার কোনো ব্যাটসম্যান।

আজ শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে অর্থাৎ বৃষ্টি আইনে ১০৩ রানে জয় পেলো তামিম ইকবালের দল। মূলত, বাংলাদেশের ইনিংস একাই টেনেছেন মুশফিক। ১২৭ বলে ১০ চারসহ ১২৫ রানের ইনিংস খেলেন তিনি।

বাংলাদেশ–শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচসেরা হয়ে মুশফিকুর রহিম বলেন, ‘জয় সব সময়ই বিশেষ কিছু। আর জয়ে অবদান রাখতে পারলে আরও ভালো লাগে। তবে খারাপ লেগেছে যে শেষ করে আসতে পারিনি ম্যাচটি, ১১ বল বাকি ছিল। আমরা দ্রুত কিছু উইকেট হারাই, নতুন বলে এমনটা হয়। তবে আজ রাতে আমাদের বোলিং ছিল বিশেষ কিছু।’

এদিকে, বাংলাদেশের ইনিংসে বেশ ক’বার হানা দেয় বৃষ্টি। একইভাবে শ্রীলঙ্কার ইনিংসেও ৩৮তম ওভার শেষে আবারও বৃষ্টি নামায় বন্ধ করে দিতে হয় খেলা। শ্রীলঙ্কার সংগ্রহ ছিল তখন ৯ উইকেটে ১২৬। পরে বৃষ্টি নিয়মে খেলা ৪০ ওভারে নামিয়ে জয়ের জন্য ২ ওভারে ১১৯ রানের অসম্ভব লক্ষ্য বেঁধে দেওয়া হয় শ্রীলঙ্কাকে। আর এই ২ ওভারে শ্রীলঙ্কা তুলতে পেরেছে মাত্র ১৫ রান।

আগামী শুক্রবার (২৮ মে) শেরেবাংলা স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ: ৪৮.১ ওভারে ২৪৬ (তামিম ১৩, লিটন ২৫, সাকিব ০, মুশফিক ১২৫, মোসাদ্দেক ১০, মাহমুদউল্লাহ ৪১, আফিফ ১০, মিরাজ ০, সাইফ ১১, শরিফুল ০, মুস্তাফিজ ০*; উদানা ৯-০-৪৯-২, চামিরা ৯.১-২-৪৪-৩, হাসারাঙ্গা ১০-১-৩৩-১, শানাকা ৭-০-৩৮-০, সান্দাক্যান ১০-০-৫৪-৩, ধনাঞ্জয়া ৩-০-২৩-০)

শ্রীলঙ্কা: (লক্ষ্য ৪০ ওভারে ২৪৫) ৪০ ওভারে ১৪১/৯ (গুনাথিলাকা ২৪, পেরেরা ১৪, নিসানকা ২০, মেন্ডিস ১৫, ধনাঞ্জয়া ১০, বান্দারা ১৫, শানাকা ১১, হাসারাঙ্গা ৬, উদানা ১৮*, সান্দাক্যান ৪, চামিরা ৪*; মিরাজ ১০-০-২৮-৩, শরিফুল ৬-০-৩০-১, তাসকিন ৮-০-২৭-০, মুস্তাফিজ ৬-১-১৬-৩, সাকিব ৯-০-৩৮-২, মোসাদ্দেক ১-০-২-০)

Advertisement
Share.

Leave A Reply