fbpx

লঞ্চে করে পদ্মা সেতু দেখতে যাবেন এক লাখ বরিশালবাসী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন স্বপ্নের সেতু দেখতে এবং উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে সারা বাংলাদেশের মানুষ নানা জায়গা থেকে ছুটে আসবে।

পিছিয়ে নেই বরিশাল অঞ্চলের মানুষও। মাহেন্দ্রক্ষণে অংশ নিতে বরিশাল বিভাগ থেকে লঞ্চে করে যাচ্ছে প্রায় এক লাখ মানুষ।

কিছু মানুষ সড়ক পথে গেলেও বেশির ভাগ মানুষ যাবেন লঞ্চে। জানা গেছে, ২৫ জুন ৬০ টি লঞ্চে করে এক লাখের মতো মানুষ পদ্মা সেতু দেখতে যাবে।

বরিশাল মহানগর আওয়ামী লীগ ও একই সঙ্গে কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু জানান, বরিশাল বিভাগ থেকে পদ্মা সেতুর উদ্বোধনে যোগ দিতে এক লাখ মানুষ যাবে। এজন্য তিন থেকে চারতলাবিশিষ্ট ৬০টি লঞ্চ প্রস্তুত রাখা হয়েছে।

এর মধ্যে বরিশাল লঞ্চ ঘাট থেকে ১০টি লঞ্চ ছেড়ে যাবে। বাকিগুলো উপজেলা থেকে ছেড়ে যাবে। প্রত্যেক উপজেলা থেকে সর্বনিম্ন একটি থেকে চারটি লঞ্চ ছাড়া হবে।

তিনি আরও বলেন, ‘যেহেতু সমাবেশস্থলে যেতে ঢাকার মতই সময় লাগবে, তাই আমরা ২৪ জুন রাত ১০টার দিকে লঞ্চগুলো ছেড়ে দেব। বরিশাল নগরী থেকেই ২০ থেকে ২৫ হাজার মানুষ যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই বরিশাল লঞ্চঘাটে ১০টি লঞ্চ রাখা হবে।

এছাড়া গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুরসহ উত্তরের উপজেলাগুলো থেকে বাস ছেড়ে যাবে। মোট কথা,  এক লাখ লোক যাতে যেতে পারে সেজন্য আমরা বাস ও লঞ্চ মিলিয়ে পর্যাপ্ত পরিবহনের ব্যবস্থা করেছি বলেও জানান বরিশাল মহানগর আওয়ামী লীগ ও একই সঙ্গে কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু।

Advertisement
Share.

Leave A Reply