fbpx

লন্ডন থেকে দেশের পথে প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের সরকারি সফর শেষে দেশে ফিরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে সংক্ষিপ্ত যাত্রাবিরতি শেষে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় (বাংলাদেশ সময় দুপুর আড়াইটা) ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

এর আগে, প্রধানমন্ত্রী স্থানীয় সময় রবিবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের দিকে ওয়াশিংটন ডিসি ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি সংক্ষিপ্ত যাত্রাবিরতিতে লন্ডন বিমানবন্দরে পৌঁছায় স্থানীয় সময় সকাল ৭টা ৩০ মিনিটে। দুই ঘণ্টা বিরতির পর আবার বিমানটি যাত্রা শুরু করে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

গত ১৫ সেপ্টেম্বর সরকারি সফরে যুক্তরাজ্যের লন্ডন যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি রানী দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া এবং তৃতীয় রাজা চার্লসের সিংহাসনে আরোহণ অনুষ্ঠানে যোগদান করেন। ১৯ সেপ্টেম্বর তিনি নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ত্যাগ করেন।

যুক্তরাষ্ট্রে থাকার সময় তিনি ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে ভাষণ দেন। এর পাশাপাশি বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নেন।

সূত্র: বাসস।

Advertisement
Share.

Leave A Reply