fbpx

লাইক লুকানোর সুযোগ দিয়ে ইনস্ট্রাগ্রামে নতুন ফিচার চালু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আনুষ্ঠানিকভাবে সবাইকে লাইক সংখ্যা লুকানোর সুযোগ দিচ্ছে ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম। দুই বছর আগে এই ফিচারের পরীক্ষা শুরু করলেও এখন তা সবার জন্য উন্মুক্ত করে দিচ্ছে এ টেক জায়ান্ট । ফলে সবাই চাইলেই লাইক লুকাতে পারবেন। প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট এমনটিই জানিয়েছে।

তারা বলছে, ফিচারটিকে ঐচ্ছিক হিসেবে নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। লাইক সংখ্যা লুকাতে চাইলে সেটিংস থেকে এটি চালু করে নিতে হবে। এই লাইক সংখ্যা লুকিয়ে রাখলে বাকিরা পোস্টের লাইক সংখ্যা দেখতে পাবেন না।

শুধু তাই নয়, নিজে অন্যের পোস্টের লাইক দেখতে না চাইলে তা-ও বন্ধ রাখার সুযোগ রয়েছে। কিন্তু যারা নিজেদের পোস্টের লাইক লুকিয়ে রাখবেন, তারা ঠিকই জানতে পারবেন কারা তাদের পোস্টে প্রতিক্রিয়া জানাচ্ছেন। কিন্ত্য এটি জানতে অতিরিক্ত কয়েকটি ট্যাপের প্রয়োজন পড়বে।

এই ফিচারকে ফেসবুকের মূল পরীক্ষার পরিবর্তিত সংস্করণের সঙ্গে তুলনা করা যায়। পরীক্ষামূলক পর্যায়ে ব্যবহারকারীদের হাতে লাইক দেখা না-দেখার কোনো সুযোগ ছিল না। ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোজেরি সম্প্রতি দ্য ইনফরমেশনকে জানিয়েছেন, লাইক গোপন করাটা নতুন অর্থযুক্ত করছে এবং তার মূলনীতিতে পরিবর্তন এসেছে।

Advertisement
Share.

Leave A Reply