fbpx

লিটনের ৮৫ রানের ইনিংসের পরও হারলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলমান বিপিএলে মাঝে টানা পাঁচ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান নিয়ে রংপুরের সঙ্গে লড়াই করছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে নিজেদের দশম ম্যাচে সিলেটের কাছে ১২ রানে হেরে প্লে অফের অপেক্ষা বাড়লো কুমিল্লার। সোমবার (১৯ ফেব্রুয়ারি) অধিনায়ক লিটন দাসের দুর্দান্ত ৮৫ রানের ইনিংসের পরও সালাউদ্দিনের শিষ্যদের হারিয়ে আসরের চতুর্থ জয় তুলে নিয়েছে সিলেট স্ট্রাইকার্স।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করেছিল সিলেট।

জবাব দিতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কুমিল্লা। শুরুতে ৫ বলে ৩ রান করে এই ম্যাচে ওপেন করতে নামা ইমরুল কায়েস সাজঘরে ফেরেন। কিন্তু অপর প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন লিটন দাস। তৃতীয় উইকেটে ১৫ বলে ১৭ রান করেন তাওহীদ হৃদয়। আরিফুলকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দেন তিনি।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি ক্যারিবিয়ান তারকা ব্যাটার জনসন চালর্স। ২১ বলে ১২ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার। কিন্তু ব্যাট চালিয়ে ব্যাট চালিয়ে ৩২ বলে নিজের ফিফটি তুলে নেন লিটন। ৫ বলে শূন্য রান করে আউট হন মঈন আলী।

এরপর দ্রুত গতিতে রান তুলতে থাকে লিটন। শেষ ১২ বলে কুমিল্লার জয়ের জন্য দরকার ছিল ৩৭ রান। এ সময় ব্যাটিংয়ে ছিলেন লিটন দাস ও আন্দ্রে রাসেল। ১৯তম ওভারে এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে ১২ রান তুলতে পারে রাসেল। শেষ ওভারে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২৫ রান।

কিন্তু শেষ ওভারের প্রথম বলেই আউট হন লিটন। ৫৮ বলে ৮৫ রান করে প্লে-ডাউনে আউট হন এই ডান হাতি ব্যাটার। পরের বলে পিচে এসে ছক্কা মারেন জাকের আলী। তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইকে যান রাসেল। লক্ষ্য তিন বলে তিন ছয়। কিন্তু কোনো রান পাননি তিনি। পঞ্চম বলে চার মারলেও ম্যাচ থেকে যায় কুমিল্লা।

শেষ বলে সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে ১৪ বলে ২৩ রান করে বাউন্ডারি লাইনে ধরা পড়েন রাসেল। এতে ছয় উইকেট হারিয়ে ১৬৫ রান তুলতে পারে কুমিল্লা। ফলে ১২ রানের জয় পায় সিলেট।

সিলেট স্ট্রাইকার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন তানজিম সাকিব। এ ছাড়াও আরিফুল ইসলাম, শাফিকুল ইসলাম ও বেনি হাওয়েল একটি করে উইকেট নেন।

Advertisement
Share.

Leave A Reply