fbpx

শবে বরাতের আগেই চড়াও বাজার

Pinterest LinkedIn Tumblr +

দরজায় কড়া নাড়ছে পবিত্র শবে বরাত। আর তার ১৫ দিন পরেই শুরু হবে রোজার মাস। তবে এবার শবে বরাত আসার আগেই বাড়তি দামে বিক্রি হচ্ছে গরুর মাংস, চিনি ও পাস্তুরিত তরল দুধ।

আগের চেয়ে কেজিতে প্রায় ৫০ টাকা বেশিতে এখন গরুর মাংস ৫৮০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।  আর কেজিতে চিনির দাম ৩ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬৮ থেকে ৭০ টাকায়। এছাড়া পাস্তরিত তরল দুধের দাম বেড়েছে লিটারে ৫ টাকা। নতুন দামে যা এখন বিক্রি হচ্ছে  লিটারপ্রতি ৭৫ টাকায়।

আগামী ২৯ মার্চ সারাদেশে পালিত হবে পবিত্র শবে বরাত। ইসলামিক ফাউন্ডেশন এ তথ্য নিশ্চিত করেছে। তবে ব্যবসায়ীরা বলছেন, শবে বরাতে সাধারণত গরুর মাংস, চিনি ও দুধের চাহিদা বাড়ে। আর মুরগির দাম আগে থেকেই বাড়তির দিকে। এবার এই তালিকায় যুক্ত হয়েছে গরুর মাংস।

শুক্রবার (১৯ মার্চ) রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, প্রায় সব মাংসের বাজারে গরুর মাংসের দাম চড়াও। ব্যবসায়ীরা বলছেন, হাটেই বাড়তি দামে গরু কেনাবেচা হচ্ছে। এ কারণে গরুর মাংসের দাম বেড়েছে। এদিকে ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৬০ টাকা, সোনালিকা ৩৩০ টাকা এবং দেশি  মুরগি ৪৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

অন্যদিকে রাজধানীর কাঁচাবাজার ঘুরে গেছে, খোলা চিনি প্রতি কেজি ৬৮ থেকে ৭২ টাকায় বিক্রি হচ্ছে। যা সপ্তাহ ব্যবধানে প্রায় ৩ থেকে ৪ টাকা বেশি।

এদিকে বাণিজ্য মন্ত্রণালয়ের বেধে দেওয়া দামেই বিক্রি হচ্ছে সয়াবিন তেল। এখন বাজারে বোতলজাত সয়াবিন তেলের নতুন দাম ধরা হয়েছে লিটারপ্রতি ১৩৯ টাকা। আগের চেয়ে যার দাম ৪ টাকা বেশি।

বাজারে চালের দামও বেড়েছে আগের চেয়ে। বিভিন্ন দোকানে নাজিরশাইল চাল মানভেদে ৬৫ থেকে ৭৫ টাকা, মিনিকেট ৬২ থেকে ৬৬ টাকা এবং বিআর ২৮ চাল ৫২ থেকে ৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

 

Share.

Leave A Reply