fbpx

শহিদ বেদীতে ফুল দিতে লাগবে টিকা সনদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উদযাপন উপলক্ষে শহিদ বেদীতে ফুল দিতে সঙ্গে টিকা সনদ আনতে হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি এবং  বিভিন্ন উপ-কমিটির এক যৌথসভায় তিনি এ কথা জানান। বুধবার (১৬ ফেব্রুয়ারি) অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

সভা শেষে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সভায় যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয় এবং বিভিন্ন উপ-কমিটির কার্যক্রম পর্যালোচনা করা হয়। অমর একুশে উদ্যাপনের সার্বিক প্রস্তুতিতে সভায় সন্তোষ প্রকাশ করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রেখে যথাযোগ্য মর্যাদায়  সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ পালনের ক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, করোনার কারণে কেন্দ্রীয় শহিদ মিনারে জনসমাগম এড়াতে এবছর সকলকে সচেতন থাকতে হবে এবং যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক পরিধান করতে হবে। এছাড়া কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পণের উদ্দেশ্যে আগত সকলের করোনা টিকা নেয়ার সনদ সাথে রাখতে হবে। অমর একুশে উদযাপন উপলক্ষ্যে গৃহীত সকল কর্মসূচি সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়নে স্ব স্ব দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

Advertisement
Share.

Leave A Reply