fbpx

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

Pinterest LinkedIn Tumblr +

কাল ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। দিবসটি উদযাপন উপলক্ষ্যে পুরো স্মৃতিসৌধ এলাকা রাঙিয়ে তোলা হয়েছে রঙতুলির আঁচড়ে, আলোকসজ্জায় সাজানো হয়েছে স্মৃতিসৌধ প্রাঙ্গন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রতি বছরের মতো এবার করোনা ভাইরাসের প্রভাবের কারনে সরাসরি জাতীয় স্মৃতিসৌধে এসে শ্রদ্ধা নিবেদন করতে পারবেন না। তাদের পক্ষ থেকে দু’জন সামরিক সচিব জাতীর শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করবেন বলে জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তারপর স্বাস্থ্যবিধি মেনে শ্রদ্ধা নিবেদনের জন্য সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে জাতীয় স্মৃতিসৌধ।

বিজয় দিবসটি সুন্দরভাবে পালনের উদ্দেশ্যে ঢাকা জেলা পুলিশ স্মৃতিসৌধের আশপাশের সব জায়গায় সকলের নিরাপত্তার জন্য কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। এছাড়া, পুরো এলাকায় বসানো হয়েছে পর্যাপ্ত সংখ্যক সিসিটিভি ক্যামেরা।

স্বাস্থ্যবিধি মেনে সবাই যেন নিরাপদে স্মৃতিসৌধে গিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারেন তার জন্য প্রধান ফটকে ঢোকার সময় জীবাণুনাশক স্প্রে ব্যবহার করতে বড় মেশিন স্থাপন করা হয়েছে।

বাঙালি জাতির বিজয়ের এ দিনটিতে দেশের শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জানাতে পুরো জাতির পাশাপাশি এখন প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ। এখন অপেক্ষা বিজয় দিবসের প্রথম প্রহরের।

 

 

Share.

Leave A Reply