fbpx

শামসির ‘ম্যাজিকে’ টালমাটাল শ্রীলঙ্কা

Pinterest LinkedIn Tumblr +

সাউথ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট এমএসএলে এক আধবার করেছেন এই কাজটি। উইকেট পেয়েই পকেট থেকে একটি রুমাল বের করে সেই রুমালকে একটা লাঠিতে পরিণত করতেন সবার চোখের সামনে, ‘ম্যাজিক সেলিব্রেশন’ নামে যা বহুল জনপ্রিয় হয়েছিল।

এই হাতসাফাইয়ের উদযাপন এখন আর করেন না, তবে হাতের মোচড়ে ইদানিং ভালোই ‘ম্যাজিক’ দেখাচ্ছেন তাবরাইজ শামসি। টি-টোয়েন্টিতে বর্তমান এক নম্বর বোলার শামসির রিস্ট স্পিনের ‘ম্যাজিক’ আজ দেখলো শ্রীলঙ্কাও। গ্রুপ ২ এর ম্যাচে শারজাহতে শামসির স্পিনবিষে নীল হয়ে ২০ ওভার শেষে ১৪২ রান তুলতে পেরেছে শ্রীলঙ্কা।

টসে জিতে শারজাহর মন্থর পিচে বোলিং করাই সমীচীন মনে করেছিলেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। দলীয় ২০ রানে আনরিখ নরকিয়ার বলে বোল্ড হন কুশল পেরেরা। এরপর দারুণ পেটাতে থাকা চারিথ আসালাঙ্কাও ১৪ বলে ২১ রানের ক্যামিও খেলে হন রানআউটের শিকার। দশম, দ্বাদশ ও চতুর্দশ- এই তিন ওভারে একে একে ফিরে যান ভানুকা রাজাপাকশে, আভিশকা ফার্নান্দো ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিনজনকেই আউট করেন তাবরাইজ শামসি। ৪ ওভারে ১৭ রান দিয়ে এই চায়নাম্যান নিয়েছেন।

শামসি মিডল অর্ডার পুরোপুরি ধ্বংস করে দিলেও শ্রীলঙ্কা ম্যাচে টিকে থাকে একপ্রান্তে হাল ধরে থাকা ওপেনার পাথুম নিসাঙ্কার ব্যাটে। ১৯তম ওভারে ডোয়েইন প্রিটোরিয়াসের বলে আউট হওয়ার আগে এই তরুণ খেলে যান ৫৮ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭২ রানের ইনিংস। প্রিটোরিয়াসও তিন ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা: ২০ ওভারে ১৪২/৮ (নিসাঙ্কা ৭২, আসালাঙ্কা ২১; শামসি ৩/১৭, প্রিটোরিয়াস ৩/১৭)

Share.

Leave A Reply