fbpx
BBS_AD_BBSBAN
৪ঠা ডিসেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

শিক্ষকদের টিকা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাস টিকা দেওয়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে খুলে দেওয়া হতে পারে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। তাই স্কুলগুলোর শিক্ষক-কর্মকর্তাদের করোনাভাইরাস টিকা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৯ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে সচিবালয় ক্লিনিকে টিকা নেওয়ার পর প্রধানমন্ত্রীর এই নির্দেশনার কথা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসের টিকাদান কর্মসূচী শুরু হওয়ার পর যেকোনো সময় খুলে দেওয়া হবে স্কুল। এজন্য শিক্ষক-কর্মকর্তাদের টিকা নেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

শিক্ষকদের বিষয়ে প্রধানমন্ত্রীর আন্তরিকতা সম্পর্কে জাকির হোসনে বলেন, ‘প্রধানমন্ত্রী গতকাল এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছেন যে, ‘তোমার সকল শিক্ষককে টিকা দিয়ে নাও, আমরা যেকোনো সময় স্কুল খুলে দেব, যাতে আমার কোনো শিক্ষক টিকার আওতার বাইরে না থাকে।‘

মঙ্গলবার থেকে পরবর্তী ৭ দিনের মধ্যে স্কুলের শিক্ষক ও কর্মকর্তাদের টিকা নেওয়া কার্যক্রম পরিচালনা করা হবে বলেও জানান শিক্ষা প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাস রোগী শনাক্তের পর গত বছরের ১৭ মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেন সরকার। কয়েক দফা ছুটি বাড়ানোর পর আগামি ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে সব শিক্ষা প্রতিষ্ঠান ।

Advertisement
Share.

Leave A Reply