fbpx
BBS_AD_BBSBAN
৫ই ডিসেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

শিক্ষার্থীদের টিকা দেওয়ার পরই শুরু হবে বিশ্ববিদ্যালয়ের সরাসরি ক্লাস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সরাসরি উপস্থিতিতে আগের মতোই শিক্ষা কার্যক্রম চালু করা হবে। তবে তার আগে অবশ্যই শিক্ষার্থীদের করোনা টিকা দিয়ে আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।

গতকাল সোমবার (৩১ মে) শিক্ষা মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো খোলার বিষয়ে এ সিদ্ধান্ত হয়। এ সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী এ সময় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে করোনা টিকা প্রদানের আওতায় নিয়ে আসা হবে। আর এ কর্মসূচি শুরু হবে শিক্ষার্থীদের আবাসিক হলগুলো খুলে দেওয়ার মধ্য দিয়ে। পাশাপাশি, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়কে সরাসরি ও অনলাইনে পরীক্ষা গ্রহণের অনুমতি দেওয়া হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়গুলোর একাডেমিক কাউন্সিলের পরামর্শে পরীক্ষা গ্রহণ ও মূল্যায়ন করতে হবে বলেও জানান তিনি।

দীপু মনি এ সময় আরও বলেন, করোনা মহামারীর কারণে শিক্ষার্থীর শিক্ষাজীবনে যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নেওয়ার জন্য প্রতিটি বিশ্ববিদ্যালয় নিজস্ব সক্ষমতা ও বাস্তবতা অনুযায়ী একটি রিকভারি প্ল্যান প্রস্তুত করে তা বাস্তবায়নে কার্যক্রম গ্রহণ করবে।

ভার্চুয়াল এ সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চেীধুরী, ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Advertisement
Share.

Leave A Reply