fbpx

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কোনো ধরনের সময় না বাড়িয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। ২১ জানুয়ারি বৃহস্পতিবার হাইকোর্টে রিটটি করেন ভাওয়াল মির্জাপুর পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবদুল কাইয়ুম সরকার।

আবদুল কাইয়ুম সরকারের আইনজীবী ফারুক আলমগীর চৌধুরী জানিয়েছেন, বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আগামী সপ্তাহে রিটের ওপর শুনানি হতে পারে।

এর আগে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে ১১ জানুয়ারি সংশ্লিষ্ট ব্যক্তিদের বরাবর আইনি নোটিশ পাঠান রিট আবেদনকারী। এর জবাব না পেয়ে বৃহস্পতিবার রিটটি করা হয় বলে জানান আইনজীবী ফারুক আলমগীর।

শিক্ষাসচিব, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানসহ ছয়জনকে রিটে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে, কোনো ধরনের বিলম্ব ছাড়াই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে কেন নির্দেশ দেওয়া হবে না এবং শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়ানো কেন বেআইনি ঘোষণা করা হবে না—এ মর্মে রুল চাওয়া হয়েছে। রুল হলে তা বিচারাধীন থাকা অবস্থায় বিলম্ব ছাড়াই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে নির্দেশনা দেওয়ার আরজি করা হয়েছে রিটে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে এখন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বিভিন্ন সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়ানো হয়েছে, তার‌ই অংশ হিসেবে আগামি ৩০ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে  সব শিক্ষাপ্রতিষ্ঠান।

Advertisement
Share.

Leave A Reply