fbpx

শিগগিরই বাংলাদেশে অফিস খুলছে গুগল, দায়িত্ব নেবেন তানভীর

Pinterest LinkedIn Tumblr +

খুব শিগগিরই বাংলাদেশে অফিস খুলতে যাচ্ছে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সুন্দর পিচাই শিগগিরই এই ব্যাপারে এই ঘোষণা দেবেন বলে জানা গেছে।

এই অফিস পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছেন বাংলাদেশি তরুণ তানভীর রহমান। তানভীরকে গুগল যুক্তরাষ্ট্রের পরিচালক হিসেবেও নিযুক্ত করেছে। একইসঙ্গে তিনি বাংলাদেশ অফিস ও যুক্তরাষ্ট্র অফিসে কাজ করবেন। শিগগিরই আনুষ্ঠানিকভাবে নিয়োগ দেওয়া হবে।

তানভীর রহমান বলেন, ‘গুগল বাংলাদেশের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছি। আমি বাংলাদেশ অফিস ও যুক্তরাষ্ট্রে কাজ করবো। শিগগিরই আমার নিয়োগের বিষয়টি গুগল থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। নতুন এই চ্যালেঞ্জ গ্রহণের পাশাপাশি আমি তাদের সম্মানিত করতে চাই যারা বছরের পর বছর ধরে আমাকে বিশ্বাস করেছে। মন থেকে সবাইকে ধন্যবাদ জানাই।’

জানা গেছে, নভেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে কাজ শুরু করবেন তানভীর রহমান। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বহু-দেশীয় আন্তর্জাতিক দায়িত্ব পালন করবেন তিনি।

তানভীর রহমানের জন্ম বরিশালে। বেশ আগে থেকেই এই তরুণ কম্পিউটার সায়েন্স নিয়ে কাজ করে আসছিলেন। আর এখন মাত্র ৩২ বছর বয়সেই পৌঁছে গেছেন অনন্য এক উচ্চতায়।

বনেদি এক পরিবারে বেড়ে ওঠা তানভীরের। সবার আশা ছিল, সেও একজন ব্যবসায়ী হবেন। তবে একটু ভিন্ন পথে নিজের স্বপ্ন পূরণের পথে পা রাখেন তানভীর। শুরুতে কোডিংয়ের ভালো বই এবং একটি ইন্টারনেট সংযোগই ছিল তার জন্য অনেক বড় চ্যালেঞ্জ।

দীর্ঘ পরিশ্রমের পর তানভীর এক সময় প্রোগ্রামিংয়ের সিঁড়ি বেয়ে বেশ উপরেই উঠে যান। সহকর্মীদের কাছে তিনি ‘মাস্টারমাইন্ড’হিসেবে পরিচিত পান।সর্বশেষ গুগলে নিয়োগ পান এই স্বপ্নবাজ তরুণ।

এর আগে বাংলাদেশের কান্ট্রি কনসালট্যান্ট হিসেবে নিয়োগ পেয়েছিলেন কাজী মনিরুল কবীর। তখনই বাংলাদেশে গুগলের অফিস চালুর কথা শোনা গিয়েছিল। সিঙ্গাপুর অফিস থেকে তিনি বাংলাদেশে গুগলের সব কাজ সামলাতেন। এছাড়া কাজী আনওয়ারুস সালাম গুগলের কান্ট্রি ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্ট হিসেবে কিছুদিন কাজ করেছেন।

Share.

Leave A Reply