fbpx

শিমুলিয়া ঘাটে বাড়ছে যানবাহন ও যাত্রীর ভিড়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কঠোর লকডাউন শিথিলের দ্বিতীয় দিনে শুক্রবার সকাল থেকেই মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে বেড়েছে যাত্রীদের ভিড়। ঈদ যাত্রায় ঘরমুখী মানুষের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে ঘাট কর্তৃপক্ষকে।

১৬ জুলাই শুক্রবার সকালে শিমুলিয়া ঘাটের সড়ক অবরোধ করেছেন যাত্রীরা। তাদের অভিযোগ, সাধারণ যাত্রীদের গাড়ি আটকে রেখে ভিআইপি গাড়ি পারাপার করানো হচ্ছে। পাশাপাশি স্বাস্থ্যবিধি না মেনেই যাত্রী পারাপার করা হচ্ছে লঞ্চগুলোতে।

গতকাল থেকেই ঢাকা ছাড়তে শুরু করেছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী ২১ জেলার মানুষ। অভিযোগ পাওয়া গেছে লঞ্চে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের নির্দেশ মানছেন না শিমুলিয়া-মাঝিরকান্দি-কাওড়াকান্দি লঞ্চ চালক ও শ্রমিকেরা। স্বাস্থ্যবিধির বালাই নেই, গাদাগাদি করেই লঞ্চে যাচ্ছেন যাত্রীরা।

শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় আছে পাঁচ শতাধিক যানবাহন। আজ ভোর থেকে শিমুলিয়া ঘাটে অতিরিক্ত চাপ বেড়েছে। ঘাটে এসে দীর্ঘ সময় অপেক্ষায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই  ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। আজ শুক্রবার এ চাপ আরও বেড়ে গেছে। ছোট গাড়ি, যাত্রীবাহী বাস, মালবাহী যানবাহনসহ পাঁচ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আছে। তবে এই মুহূর্তে ঘাটে ছোট–বড় ১৩টি ফেরি চলাচল করছে, যা প্রয়োজনের তুলনায় কম। এ ঘাটের চেয়ে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি সংখ্যা বেশি বলেও জানায় কর্তৃপক্ষ।

গতকাল ঘাটে এসেছে অনেক গাড়ি যা কিনা এখনো পার্কিং ইয়ার্ডে রয়েছে বিশেষ করে  ট্রাক গুলো। চাকরা বলছেন, অন্য ভিআইপি গাড়িগুলো ঘাটে আসছে এবং সঙ্গে সঙ্গেই নদী পার হয়ে যেতে পারছে। পুলিশ তাদের সহযোগিতা করছে। অতিরিক্ত টাকাপয়সা না দেওয়ায় দীর্ঘ সময় ধরে আটকে রাখা হচ্ছে অন্য গাড়ি গুলো।

Advertisement
Share.

Leave A Reply