fbpx
BBS_AD_BBSBAN
৩০শে নভেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

শীতের বিদায়ক্ষণে বৃষ্টির সম্ভাবনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। ফলে কমে যাচ্ছে শীতের তেজ। তবে এরই মাঝে দেশে বৃষ্টির সম্ভাবনা আছে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে আগামীকাল সন্ধ্যা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে হালকা অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ কাওসারা পারভীন।

বিবিএস বাংলাকে তিনি জানান, ঢাকা, খুলনা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেটের দুই এক জায়গায় ছিঁটেফোটা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি দেশের বেশকিছু এলাকায় আকাশ মেঘলা থাকতে পারে। হালকা মেঘসহ শুষ্ক আবহাওয়া বিরাজ করবে সারাদেশে। মাঝরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা দেখা যেতে পারে।

এছাড়া, রাতে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার সকাল পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গলে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্র ছিলো ১৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সীতাকুন্ডে ৩১ ডিগ্রি সেলসিয়াস।

দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। পশ্চিমা লঘুচাপের কারণে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানান কাওসারা পারভীন। বৃষ্টির সম্ভাবনা আগামীকালও থাকবে বলে জানিয়েছেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply