fbpx

শীতে করোনাভাইরাস আবারও দেখা দিতে পারে: প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে শীতের সময়ে আবারো করোনাভাইরাস যেন মাথাচারা দিয়ে উঠতে না পারে, সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং মাস্ক ব্যবহারের আহ্বান পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাঁর ত্রাণ গুদামের জন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকের (বিএবি) দুঃস্থদের জন্য ২৬ লাখ ৪৫ হাজার কম্বল গ্রহণের সময় এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শীতে করোনাভাইরাস আবারও দেখা দিতে পারে: প্রধানমন্ত্রী

ছবি: পিআইডি/ফোকাস বাংলা নিউজ/ইয়াসিন কবির জয়

প্রধানমন্ত্রী বলেন, ‘দেখা যাচ্ছে যখনই আবার শীতকাল আসছে, পৃথিবীর সবদেশেই কিন্তু আবারও করোনাভাইরাস দেখা দিচ্ছে। ইউএসএ, ইংল্যান্ড বা ইউরোপের দেশগুলোতে এর প্রাদুর্ভাব বাড়ছে। কাজেই বাংলাদেশের সবাইকে সতর্ক থাকার জন্য আমি অনুরোধ করছি।’

তিনি আরও বলেন, ‘শীতকাল আসলেই একটু ঠান্ডা লাগে, সর্দি, কাশি হয়। আর এটা হলেই এই ভাইরাসটা আমাদের সাইনাসে গিয়ে বাসা বানাতে পারে। কাজেই, সেইদিকে সবাইকে একটু সতর্ক থাকতে হবে। সবাইকে মাস্ক পড়তে হবে এবং খাদ্য তালিকায় ‘ভিটামিন সি’ যেন একটু বেশি থাকে এবং ঠান্ডা যেন না লাগে সেদিকে নজর দিতে হবে।’

এ সময় মৌসুমি ফলমূল, শাকসবজি এবং তরিতরকারি বেশি করে খাবার পরামর্শ দেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রীর পক্ষে এ সময় ৩৭টি বেসরকারি ব্যাংকের কাছ থেকে তাঁর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এই কম্বল গ্রহণ করেন। পাশাপাশি, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের জন্য ১০ লাখ টাকার চেকও গ্রহণ করেন মুখ্য সচিব।

এ অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংক চেয়ারম্যানদের উপস্থিতিতে বক্তৃতা রাখেন বিএবি চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার।

Advertisement
Share.

Leave A Reply